গ্রন্থমেলায় বসন্তের ছোঁয়া

ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ ফাল্গুন ১৪২৪

গ্রন্থমেলায় বসন্তের ছোঁয়া

ঢাবি প্রতিনিধি ৮:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
গ্রন্থমেলায় বসন্তের ছোঁয়া

গ্রন্থমেলায় আজ যেন একটু অন্যরকমভাবে সেজেছিল মেয়েরা। বাসন্তী রঙের শাড়ি, মাথায় ফুলের টায়রা, কারও বা খোঁপায় হলুদ গাঁদার মালা। হাতে রিনিঝিনি শব্দে বাজছে কাচের চুড়ি। কেউবা গালে আর বাহুতে আঁকিয়েছেন আলপনা। ছেলেরাও বা পিছিয়ে থাকবে কেন? গায়ে বাহারি রঙের পাঞ্জাবি পরে মেলায় এসেছেন তারা। তবে সবচেয়ে সুন্দর করে সেজে এসেছে শিশুরা।

মঙ্গলবার বসন্তের প্রথম দিনে এমনই দৃশ্য ছিল অমর একুশে গ্রন্থমেলায়। মেলাজুড়ে যেদিকেই চোখ গেছে শুধুই যেনো হলুদ আর বাসন্তী রঙের সমারোহ। নানা বয়সের পাঠকের পদচারণায় মেলা ছিল সরগরম। বসন্তের ছোঁয়া যে শুধু পাঠকদের মাঝেই লেগেছে, তা কিন্তু নয়। ফাল্গুনের রঙে নিজেকে রাঙিয়ে তুলেছেন স্টলগুলোর বিক্রয়কর্মীরাও। এদিন মেলার প্রায় প্রতিটি স্টলেই বইপ্রেমীদের ভিড় ছিল দেখার মতো। বেলা ৩টায় মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হয়। এর আগে থেকেই ছিল দর্শনার্থীদের জোয়ার।

প্রথমা প্রকাশনীর স্টলের সামনে কথা হয় রাইফেলস কলেজের শিক্ষার্থী ফারিসা আহমেদের সাথে। বাসন্তী সাজে মেলায় এসেছেন, কিনেছেন ওয়াসি আকতারের ‘এক্কা দোক্কা’ বই।

তিনি বলেন, প্রতি বছরই মেলায় আসা হয়। এবার প্রহেলা ফাল্গুনে এসেছি। আজকে মেলা অনেক জমজমাট, খুব ভালো লাগতেছে।  

চয়ন প্রকাশনীর ওয়াসীম জানান, মেলায় আজকে বিক্রি বেড়েছে। মানুষের সমাগম অনেক ছিল।

এদিকে বেলা সাড়ে ৫টার দিকে গ্রন্থমেলায় আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি বিভিন্ন বইয়ের স্টল ঘুরে দেখেন।

ওএইচ/এএল

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad