ছুটির দিনে প্রাণ পেলো বাণিজ্য মেলা

ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ৬ বৈশাখ ১৪২৫

ছুটির দিনে প্রাণ পেলো বাণিজ্য মেলা

পরিবর্তন প্রতিবেদক ৮:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ০৫, ২০১৮

print
ছুটির দিনে প্রাণ পেলো বাণিজ্য মেলা

ছুটির দিনে দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুক্রবার হওয়ায় মেলা প্রাঙ্গণজুড়ে সময়ের সঙ্গে বেড়ে চলেছে ক্রেতা-দর্শনার্থীর উচ্ছল উপস্থিতি। বিক্রেতারাও উৎফুল্লচিত্তে আমন্ত্রণ জানাচ্ছেন তাদের স্টলে, বিভিন্ন অফারে। পঞ্চম দিনে এসে যেন প্রাণ পেয়েছে বাণিজ্য মেলা।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুরু থেকেই তারা এই দিনটির জন্য অপেক্ষা করছিল। আগামীকাল শনিবারও এমন ভিড় থাকবে বলে আশা তাদের।

ক্রেতার চাহিদা সম্পর্কে বিক্রেতারা জানান, এবারের মেলায় নতুন ও আপকামিং পণ্যের প্রতি ক্রেতাদের আগ্রহ সবচেয়ে বেশি।

সরেজমিন দেখা যায়, দুপুর ১২টার পর থেকেই মেলা প্রাঙ্গণে নামতে থাকে ক্রেতাদের ঢল। টিকিট কাউন্টারগুলোর লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হতে থাকে। অধিকাংশই এসেছেন স্বপরিবারে।

মেলার শারিকা ফ্যা্ন্টাসি পার্কের সামনে কথা হয় বেলাল চৌধুরীর সঙ্গে। তিনি পরিবর্তন ডটকমকে বলেন, ছুটির দিন তাই স্বপরিবারে মেলায় এসেছি। কারণ সপ্তাহের অন্য দিনগুলোতে পরিবারকে ঠিকমতো সময় দিতে পারি না। এছাড়া সাংসারিক কিছু কেনাকাটাও আছে, আর শিশুদের বিনোদন তো সবার আগে। তাই কেনাকাটা বাদ দিয়ে প্রথমেই এখানে এসেছি।

এই পার্কে মোট ৬টি রাইড রয়েছে। শিশুরা অভিভাবকদের সাথে নিয়েই সেই রাইডগুলো উপভোগ করছে।

পার্কের পাশের এক প্রিমিয়ার স্টল থেকে বিক্রেতা হেঁকেই চলেছে একশ/দুইশ/আড়াইশ বলে।

কাছে গেলে দেখা যায়, এখানে মেয়েদের ওড়না গায়ে জড়িয়ে বিক্রয়কর্মী হোসেন বলছেন- ১০০ টাকা, চায়না শাল (চাদর) জড়িয়ে সবুজ বলছেন ২০০ আর মেয়েদের জামা হাতে নিয়ে শাহ আলম বলছেন ২৫০। তারা একই তালে হেঁকে চলেছেন একইভাবে। ক্রেতারাও ভিড় করছেন সেখানে।

এদিকে মেলায় বিদেশি স্টলেও দেখা গেছে দর্শনার্থীদের ভিড়। তবে ক্রেতার চেয়ে বিদেশি পণ্যেওর প্রতি কৌতূহলী দর্শনার্থীদের সংখ্যা ই এখানে বেশি।

কেএইচ/এসআই/এএল

 

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad