বাণিজ্য মেলার সময় বাড়ল ৪ দিন

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

বাণিজ্য মেলার সময় বাড়ল ৪ দিন

পরিবর্তন প্রতিবেদক ৬:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৮

print
বাণিজ্য মেলার সময় বাড়ল ৪ দিন

ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানো হলো আরো চার দিন। তীব্র শীতের কারণে মেলার শুরুতে ক্রেতা-দর্শনার্থী কম হওয়ায় এবারের মেলায় অংশ নেয়া ব্যবসায়ীরা বাণিজ্য মন্ত্রণালয় বরাবর প্রথমে ১০ দিন সময় বাড়ানোর আবেদন করেছিলেন। কিন্তু মন্ত্রণালয় তাতে রাজি না হলে পরে পাঁচ দিন সময় বাড়ানোর আবেদন করেন।

একদিকে বই মেলা অপর দিকে বাণিজ্য মেলার শুরুতে ক্রেতা সংকট বিবেচনায় অবশেষে চার দিন সময় বাড়ালো মন্ত্রণালয়।

রোববার বিকেল ৫টায় এই সময় বাড়ানোর কাগজপত্র মেলার আয়োজক রফতানি উন্নয়ন ব্যুরোর হাতে এসে পৌঁছেছে বলে জানালেন ইপিবির সচিব (যুগ্ম-সচিব) ও বাণিজ্য মেলার পরিচালক আবু হেনা মোরশেদ জামান।

তিনি পরিবর্তন ডটকমকে বলেন, ব্যবসায়ীরা আগেই এই আবেদন করেছিলেন। আজ বাণিজ্যমন্ত্রী মেলা প্রাঙ্গণ পরিদর্শন করতে এলে তার সামনে আবারো জোরালোভাবে মৌখিক আবেদন করেন ব্যবসায়ীরা। এ প্রেক্ষিতে বিকেল ৫টায় মন্ত্রণালয় থেকে মেলার চার দিন সময় বাড়ানো সংক্রান্ত চিঠি এসে পৌঁছেছে আমাদের হাতে।

চার দিন কেন- জবাবে মোরশেদ জামান বলেন, ফেব্রুয়ারি থেকে বই মেলা শুরু হতে যাচ্ছে। মূলত বই মেলার কথা বিবেচনা করেই বাণিজ্য মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিতে পারে।

উল্লেখ্য, স্টল মালিকদের পক্ষে 'ডিআইটিএফ-২০১৪ ফেয়ার অ্যান্ড ফ্রেন্ডস সোসাইটির' সভাপতি ও সাধারণ সম্পাদক পাঁচ দিন সময় বাড়ানোর আবেদন করেন।

ওই আবেদনে বলা হয়, শৈত্যপ্রবাহের কারণে এবার বাণিজ্য মেলার প্রথম দিকে দর্শনার্থী আসতে পারেনি। ফলে বিক্রিও তেমন ভালো হয়নি। তাই সময় বাড়িয়ে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত করা হলে মালিকরা ক্ষতি পুষিয়ে নিতে পারবেন।

কেএইচ/এএল

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ