ধোনির বাড়িতে নিরাপত্তা জোরদার, পাকিস্তানে উৎসবে গুলিবিদ্ধ সাত

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭ | ৪ ভাদ্র ১৪২৪

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭

ধোনির বাড়িতে নিরাপত্তা জোরদার, পাকিস্তানে উৎসবে গুলিবিদ্ধ সাত

পরিবর্তন ডেস্ক ৫:১১ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

print
ধোনির বাড়িতে নিরাপত্তা জোরদার, পাকিস্তানে উৎসবে গুলিবিদ্ধ সাত

ভারত-পাকিস্তান দুই দেশে এখন দুই রকম চিত্র। রোববার রাতে ওভালে ফাইনালে হারের পর ক্ষোভে ফুঁসছে ভারত। দেশটির ক্রিকেট ভক্ত-সমর্থকরা বিভিন্ন স্থানে ভাংচুর চালিয়েছেন। আর ক্রিকেটারদের পোস্টার পোড়ানোর চল তো আগেই থেকেই রয়েছে! হামলার আশঙ্কায় রাতেই ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বাড়িতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিপরীতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম শিরোপা জেতায় পাকিস্তানে যেন শুরু হয়েছে ঈদের আনন্দ! তবে এরই মধ্যে ঘটে গেছে দুর্ঘটনা। করাচিতে বিজয় উল্লাস করতে ছোঁড়া ফাঁকা গুলিতে আহত হয়েছেন শিশুসহ সাতজন।

ইংল্যান্ডের এই ফাইনালে আগে ব্যাট করে ৪ উইকেটে ৩৩৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান। ভারত চাপে ভেঙে পড়ে এরপর। ৩০.৩ ওভারে ১৫৮ রানেই অল আউট! ১৮০ রানের বিশাল জয়ে পাকিস্তান মাতে শিরোপা উৎসবে। অথচ ভারতের সুযোগ ছিল টানা দ্বিতীয় ও রেকর্ড তৃতীয় চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ের। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে পাত্তাই পায়নি তারা। বৈরী প্রতিবেশীদের কাছে এমন হার, তাও আবার ফাইনালে, কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতীয় সমর্থকরা।

ম্যাচ শেষ হওয়ার পরপরই ভারতের পশ্চিমবঙ্গের হুগলি ও চণ্ডিগড়ে লুটপাট চালান একদল সমর্থক। তারা গাড়ি, দোকানপাট, ঘরবাড়ি ভাংচুর করেন। হামলা-ভাংচুর শুরু হওয়ার পরপরই ঝাড়খণ্ডের রাঁচিতে এমএস ধোনির বাড়িতে অবস্থান নেন নিরাপত্তাকর্মীরা। তারা রয়েছেন সতর্ক পাহারায়। টেলিভিশন সেট ভাংচুর, বিরাট কোহলিদের পোস্টার পোড়ানো হয়েছে কানপুর, লখনৌসহ বিভিন্ন জায়গায়।

অন্যদিকে করাচির বিভিন্ন হাসপাতালে গুলিবিদ্ধ অবস্থায় ভর্তি হয়েছেন সাত পাকিস্তানি ভক্ত। নিশ্চিত করেছে পুলিশ। সবাই আহত হয়েছেন উৎসব করতে ছোঁড়া ফাঁকা গুলিতে। এদের মধ্যে একজন আবার গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের বাড়ির সামনেই!

সূত্র: ইন্ডিয়া ডট কম, রাইজিং কাশ্মীর

এসএইচ/ক্যাট

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad