ওয়েস্ট ইন্ডিজের ওপর রাগ ঝাড়তে যাচ্ছে ভারত!

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের ওপর রাগ ঝাড়তে যাচ্ছে ভারত!

পরিবর্তন ডেস্ক ৩:১১ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

print
ওয়েস্ট ইন্ডিজের ওপর রাগ ঝাড়তে যাচ্ছে ভারত!

ওয়েস্ট ইন্ডিজ দুবারের ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন। আবার তারাই টি-টুয়েন্টিতে বিশ্ব শিরোপা জিতেছে দুবার। বর্তমান চ্যাম্পিয়নও। ২০ ওভারের ক্রিকেটে তারা সেরা বটে, কিন্তু ওয়ানডেতে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ৯ নম্বর। সেদিন হারলো আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের কাছে। তাও নিজেদের মাটিতেই। রোববার শেষ হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতাও তারা পায়নি। এই দুর্দিনে তারা পড়তে যাচ্ছে আহত বাঘের সামনে! চ্যাম্পিয়ন্স ট্রফির সবচেয়ে ফেভারিট ভারত ওখানে ফাইনালে পাকিস্তানের কাছে হেরে উড়ে যাচ্ছে ক্যারিবিয়ানে। সেখানে ওয়ানডে সিরিজ। আর ৫ ম্যাচের সিরিজের প্রথম দুটির জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

.

ক্যারিবিয়ানরা সেই অপরিবর্তিত দল ভারতের জন্য ঘোষণা করেছে যেটি আফগানিস্তানের বিপক্ষে এই মাসে খেলেছে। ৩ ম্যাচের সিরিজ ১-১ এ ড্র করেছে। আফগানদের বিপক্ষে নিজের ঘরেই সিরিজ জিততে পারেনি উইন্ডিজ! ওদিকে সবাই নিশ্চিত ছিল ভারতই ইংল্যান্ডে টানা দ্বিতীয়বারের মতো জিতবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু ফাইনালে পাকিস্তান ১৮০ রানের অবিশ্বাস্য হার উপহার দিয়েছে ভারতকে। কোহলির দলের মুখ দেখানো ভার।

সেই দল সরাসরি উড়ে আসছে ক্যারিবিয়ায়। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ২ থেকে ৩ এ চলে গেছে। ক্যারিবিয়ার মাটি থেকে আরো কিছু পয়েন্ট উদ্ধার করে ফেরার লক্ষ্য কোহলিদের। প্রথম ওয়ানডেটি ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর কুইন্স পার্ক ওভালে, ২৩ জুন। পরের চার ওয়ানডে যথাক্রমে ২৫, ৩০ জুন এবং ২, ৬ জুলাই। এই সিরিজের পর দুই দল একমাত্র টি-টুয়েন্টি ম্যাচে লড়বে ৯ জুলাই।

ওয়েস্ট ইন্ডিজ দল : জ্যাসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জোনাথন কার্টার, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শাই হোপ, আলজারি জোসেফ, ইভিন লুইস, জ্যাসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, কিয়েরন পাওয়েল, রভম্যান পাওয়েল, কেসরিক উইলিয়ামস।

ক্যাট

print
 

এ বিভাগের অন্যান্য সংবাদ


আলোচিত সংবাদ

nilsagor ad