পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবি সরফরাজের

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭ | ৪ ভাদ্র ১৪২৪

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবি সরফরাজের

পরিবর্তন ডেস্ক ১২:৪০ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

print
পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবি সরফরাজের

নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পায়না পাকিস্তান। নিরাপত্তা ইস্যুতে। নির্বাসিত সেই পাকিস্তান দলই জিতে নিয়েছে মর্যাদাপূর্ণ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা। রোববার রাতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে উড়িয়ে দিয়ে। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো। এই অবিস্মরণীয় জয়ের পর দলটির অধিনায়ক সরফরাজ আহমেদ দেশটিতে আবারো আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জোর দাবি জানিয়েছেন। তার বিশ্বাস, পাকিস্তান সফরে আসতে এবার রাজী হবে ক্রিকেট খেলুড়ে দেশগুলো।

চ্যাম্পিয়ন হওয়ার পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সরফরাজ জানিয়েছেন, 'আমি মনে করি, এটা আমার, আমার দলের, আমার দেশের জন্য বিশাল এক অর্জন। আমরা আট নম্বর দল হিসেবে এখানে খেলতে এসেছিলাম। আর সেই আমরাই এখন চ্যাম্পিয়ন। এই অর্জন পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবে আরও অনেক দূরে। আর আমি আশা করি সব দলই এখন পাকিস্তানে ক্রিকেট খেলতে আসবে।'

২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কা দলের টিম বাসে সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে একরকম নির্বাসিতই পাকিস্তান। তাদের মাঠে গিয়ে খেলতে কেউ রাজী নয়। মাঝে আফগানিস্তান, কেনিয়া, জিম্বাবুয়েকে অনেক টাকার বিনিময়ে পাকিস্তান সফর করেছিল। তার সর্বশেষটিও ঘটেছে ২০১৫ সালে। চলতি বছর লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল আয়োজন করেছে তারা। টি-টুয়েন্টি টুর্নামেন্টটির ফাইনালে খেলতে গিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, মারলন স্যামুয়েলস আর বাংলাদেশের এনামুল হোক বিজয়ের মতো তারকারা।

তবে ক্রিকেটের মূল পরাশক্তিরা এখনো মুখ ফিরিয়ে রেখেছে পাকিস্তানের ওপর থেকে। নিরাপত্তাহীনতার কারণে। তাই পাকিস্তানকে ঘরের মাঠ বানাতে হয়েছে সংযুক্ত আরব আমিরাতে! সেখানেই হোম সিরিজ খেলে থাকে দলটি! তবে সরফরাজের আশা এবার খুলে যাবে সেই বন্ধ দরজা!

সূত্র: ডন

এসএইচ

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad