সম্মান দেওয়াটা আপনার উপর : মাশরাফি

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি

সম্মান দেওয়াটা আপনার উপর : মাশরাফি

পরিবর্তন প্রতিবেদক ৯:৪৫ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৭

print
সম্মান দেওয়াটা আপনার উপর : মাশরাফি

ঘরে বাইরে সব জায়গাতেই এখন টাইগাররা পাচ্ছে দারুণ সম্মান। ২০১৫ বিশ্বকাপের পর খোলনলচে পাল্টে যাওয়া মাশরাফি বিন মুর্তজার দল ধারাবাহিক সাফল্যে কতো নতুন গল্পই না লিখে চলেছে। অপ্রতিরোধ্য হয়তো নয়, কিন্তু বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর দলের একটি বাংলাদেশ।  ঘরের মাঠে বাঘা বাঘা দলকে কুপোকাত করে এখন দেশের বাইরেও আধিপত্য বিস্তার করছে টাইগাররা। কদিন আগেই শ্রীলঙ্কায় ঐতিহাসিক টেস্ট জয় করার পর এবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে। ক্রিকেটবিশ্ব এখন আলাদা চোখে দেখে বাংলাদেশকে। যে চোখে সমীহ আর সম্মানও করে। এই সম্মানটা সবাই দেবে কি দেবে না সেটা তাদের একান্তই নিজস্ব ব্যাপার। সেটাই এজবাস্টনে ভারতের বিপক্ষে বৃহস্পতিবারের সেমি-ফাইনালের আগে মনে করিয়ে দিলেন মাশরাফি। বললেন, 'সম্মান দেওয়াটা নির্ভর করে আপনার উপর'।

কদিন আগে এক সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেছিলেন এখন সব দলই বাংলাদেশকে সম্মান করে। আর এটাও বাংলাদেশের উন্নতির একটা কারণ। সে কথার রেশ টেনেই এক ভারতীয় সাংবাদিক বুধবার প্রশ্ন করেছিলেন মাশরাফিকে। জানতে চেয়েছিলেন, মাশরাফি কি ভাবছেন?

'প্রতিটা মানুষের ক্ষেত্রে এটা আলাদাভাবে নির্ভর করে, কে আপনাকে সম্মান দেবে কে দেবেনা। দল হিসেবে আমরা সবসময় উন্নতি করতে চাই। দল হিসেবে গত দুই তিন বছরে আমরা অনেক কিছু পরিবর্তন করেছি, বিশেষ করে ড্রেসিং রুমে, মাঠের মধ্যে।' মাশরাফি বলেছেন,  'আমরা আমাদের সেরা দেওয়ার চেষ্টাটা করছি। এখন সম্মান দেওয়াটা নির্ভর করে আপনার উপর। কারণ আপনি এখানে বিচারক।'

তবে বর্তমানে বাংলাদেশ যেমন ক্রিকেট খেলছে তাতে সম্মানটা আদায় করে নিয়েছেন টাইগাররা। চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরেও গ্রুপ অব ডেথে পড়েও সেমি-ফাইনালে উঠেছে মাশরাফিরা। এবার লক্ষ্য এটাও ছাড়িয়ে যাওয়া। তবে তা না হলেও টাইগাররা প্রশংসা কুড়িয়েছেন, ইতোমধ্যেই পেয়েছেন বড় বড় ক্রিকেটবোদ্ধাদের সম্মান।

আরটি/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad