৪ সেমি-ফাইনালিস্ট নিয়ে অমিতাভ বচ্চনের টুইট মজা!

ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭

৪ সেমি-ফাইনালিস্ট নিয়ে অমিতাভ বচ্চনের টুইট মজা!

পরিবর্তন ডেস্ক ৬:১০ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৭

print
৪ সেমি-ফাইনালিস্ট নিয়ে অমিতাভ বচ্চনের টুইট মজা!

এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিটা বেশ ভালোই উপভোগ করছেন অমিতাভ বচ্চন। বলিউড কিংবদন্তির ক্রিকেটপ্রীতির কথা আগে থেকেই জানা সবার। তবে এবারের আইসিসি ট্রফিটটা বেশ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন অমিতাভ বচ্চন, তার একটা টুইটই বুঝিয়ে দিচ্ছে তা। সোমবার রাতেই নিশ্চিত হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের ৪ সেমি-ফাইনালিস্ট। সেমির সেই লাইন আপটাও সবার জানা এখন। উপমহাদেশের তিন প্রতিনিধি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের সঙ্গে স্বাগতিক ইংল্যান্ড। সোমবার রাতে শ্রীলঙ্কাকে হারিয়ে পাকিস্তান সেমি-ফাইনাল নিশ্চিত করার পরই অমিতাভ একটা টুইট করেন। তার সেই টুইট নিয়ে পড়ে গেছে হইচই। অমিতাভের মতো কিংবদন্তির টুইট নিয়ে ঝড় ওঠাই স্বাভাবিক। তবে এবার ঝড়টা আরও বেশি হওয়ার কারণ টুইটের ভাষা। টুইটে বলিউড কিংবদন্তি যে তুলে ধরেছেন একটা ঐতিহাসিক রাজনৈতিক চিত্র!

সেটা কি? পড়ে নিন তার টুইটেই, ‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ এর ৪ সেমি-ফাইনালিস্ট- যার ৩টি দেশই এক সময় এক দেশ ছিল, যে দেশটি চতুর্থ সেমি-ফাইনালিস্ট দ্বারা শাসিত হয়েছে। এবার শাসন করবে কে?’ সঙ্গে ভিন্ন চারটি দলের জার্সি পরা চারটি স্কেচ-ছবিও পোস্ট করেছেন ‘বিগ বি’।


তার টুইটের বার্তাটা স্পষ্টই। দীর্ঘ দুইশ বছরেরও বেশি সময় ভারত উপমহাদেশ শাসন করেছে ইংল্যান্ড। সেই ইংল্যান্ডের সঙ্গে অন্য তিন সেমি-ফাইনালিস্ট ভারত উপমহাদেশের তিনটি দেশ ভারত, বাংলাদেশ ও পাকিস্তান। অমিতাভ তুলে ধরেছেন সেই চিত্রটাই। বলিউড মহাতারকা টুইটের শেষ অংশে যে প্রশ্নটা তুলেছেন সেটাও বেশ তাৎপর্যপূর্ণ। এক ইংল্যান্ডের সঙ্গে অন্য তিন সেমি-ফাইনালিস্টই উপমহাদেশের। সুতরাং লড়াইটাও এখন ইংল্যান্ডের সঙ্গে উপমহাদেশের দেশগুলোরই! আর সেই লড়াইয়ে ইংলিশদের হারিয়ে উপমহাদেশেরই কোনো দল শিরোপা জিতলেই নিশ্চয় বেশি খুশি হবেন ‘বিগ বি’। 

বুধবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে প্রথম সেমি-ফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে সরফরাজ আহমেদের পাকিস্তান। পর দিন বৃস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় সেমি-ফাইনালে অমিতাভদের ভারতের মুখোমুখি বাংলাদেশ।

কেআর/ক্যাট

print
 

আলোচিত সংবাদ