দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক-মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের সুপারিশ

ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬

দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক-মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের সুপারিশ

পরিবর্তন ডেস্ক ১২:০৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৯

দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক-মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের সুপারিশ

মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলো এবং তাৎক্ষণিক খরচার খেয়াল রাখবে। অবিলম্বে বাড়ির চারপাশে কিছু পরিষ্কার-পরিচ্ছন্নতা প্রয়োজন। আপনার অতীতের কারোর আপনাকে যোগাযোগ করা এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করা সম্ভব।

বৃষ রাশি: (২১ এপ্রিল – ২০ মে) ঘৃণার অনুভূতি ব্যয়সাপেক্ষ প্রমাণিত হতে পারে। এটি শুধুমাত্র গোপনে ধৈর্যশীলতার ক্ষমতাই নষ্ট করে না বরং বিবেচনার ক্ষমতাকেও হ্রাস করে এবং সম্পর্কে এক চিরস্থায়ী ফাঁটলের সৃষ্টি করে। আজ আর্থিক ক্ষতি হবে বলে মনে হচ্ছে যদি অন্যদের কথা মেনে বিনিয়োগ করেন। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

মিথুন রাশি: (২১ মে – ২০ জুন) পরোপকারের কাজে মানসিক শান্তি আর আরাম পাবেন। একদিনের জন্য বাঁচার মানসিকতার ফলে বিনোদনের জন্য খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। এমন বন্ধুদের সাথে দেখা করুন যাদের সহায়তা প্রয়োজন।

কর্কট রাশি:(২১ জুন- ২০ জুলাই) আজ কিছু অনিবার্য অতিথির সাক্ষাৎ করবেন তাই আপনার আবেগগুলো নিয়ন্ত্রণাধীন রাখতে চেষ্টা করুন। এই মুহূর্তের প্রয়োজন হল আত্মসংযম যা আপনার চরিত্রে সারবত্তা। অহেতুক চাপ নেয়ার কোনো প্রয়োজন নেই যেহেতু সাক্ষাৎটি আপনার পক্ষে লাভদায়কই হবে। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে- কিন্তু আর্থিকভাবে ফলপ্রসূ হবে।

সিংহ রাশি: (২১ জুলাই- ২১ আগস্ট) খরচ বৃদ্ধি মনকে ভাবিত করে তুলবে। পারিবারিক উত্তেজনায় মনোযোগ ভ্রষ্ট হতে দেবেন না। দুঃসময় আমাদেরকে অনেক বেশি কিছু দেয়। আত্মকরুণায় নিয়োজিত হয়ে মুহূর্তটি নষ্ট করবেন না বরং জীবনের শিক্ষা থেকে জানার এবং প্রয়োগের চেষ্টা করুন। ভালোবাসার ছলনা সমস্ত দিন আবদ্ধ করে রাখবে।

কন্যা রাশি: (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর) অস্থিরতার অনুভূতি বলহীন করতে পারে। এর হাত থেকে মুক্তি পেতে এক লম্বা পায়চারী করুন এবং সতেজ বাতাস শ্বাস নিন। ইতিবাচক মনোভাবও আপনাকে অত্যন্ত সাহায্য করবে। আপনার পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন- কিন্তু একবার প্রকল্পগুলোর কার্যকারিতা পরীক্ষা করার পরেই তাতে নিজেকে সঁপে দিন।

তুলা রাশি: (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর) স্বাস্থ্য এবং সৌন্দর্যের উন্নতি করতে যথেষ্ট সময় থাকবে। প্রাচীন জিনিস এবং গয়নায় বিনিয়োগ লাভ এবং সমৃদ্ধি আনবে। পরিবার আপনাকে উদ্ধার করতে আসবে এবং সঙ্কটের সময় পরিচালিত করবে। যারা এই অভ্যাস আয়ত্ত করেছে তাদের নিরীক্ষণ করে কিছু পাঠ শিখতে পারেন।

বৃশ্চিক রাশি: (২২ অক্টোবর – ২০ নভেম্বর) গাড়ি চালানোর সময় যত্নশীল হোন। শুধুমাত্র আমোদের জন্য কল্পনাপ্রিয় হবেন না। এমন কিছু করতে অন্যদের জবরদস্তি করবেন না যা আপনি নিজে করবেন না। যদি জীবনে আকর্ষণীয় কিছু ঘটার জন্য আপনি দীর্ঘ সময় প্রতীক্ষা করছিলেন-তাহলে এবার কিছুটা স্বস্তি পাওয়া নিশ্চিত।

ধনু রাশি: (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর) সমস্যা নিয়ে চিন্তাভাবনা করার অভ্যাস এবং তাদের অতিরঞ্জিত করে দেখার ফলে আপনার নীতিবোধ দুর্বল হতে পারে। দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। যদি কোনো ক্ষেত্রে আপনি কোনো বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন।

মকর রাশি: (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি) যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন। স্বল্পমেয়াদি কর্মসূচিতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিকতম প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে।

কুম্ভ রাশি: (২১ জানুয়ারি -১৮ ফেব্রুয়ারি) অলীক ভাবনা আপনাকে সাহায্য করবে না। আপনার উচিত পরিবারের প্রত্যাশামাফিক চলার জন্য কিছু করা। যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলোর কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। যোগাযোগ কৌশল এবং কর্মদক্ষতা হৃদয়গ্রাহী হবে।

মিন রাশি: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) যার সাথে আপনি আর্থিক কারবার করছেন তার ব্যাপারে সতর্ক থাকুন। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করবে। তর্ক, নাম ধরে ডাকা, মতভেদ; এগুলো হলো বর্তমান দম্পতিদের সমস্যা। আপনি আজ তার শিকার হতে পারেন।

ইসি/এইচআর

 

রাশিফল: আরও পড়ুন

আরও