মহাশূন্যে নভোচারীদের 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই' দেখাবে নাসা

ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১২ বৈশাখ ১৪২৫

মহাশূন্যে নভোচারীদের 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই' দেখাবে নাসা

পরিবর্তন ডেস্ক ৮:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৭

print
মহাশূন্যে নভোচারীদের 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই' দেখাবে নাসা

ব্রহ্মাণ্ডের নানান প্রান্তে অভিযানের গল্প নিয়ে নির্মিত সিনেমা উপভোগ করার জন্য সবচেয়ে ভাল জায়গা কী হতে পারে? অবশ্যই মহাশূন্যে ধাবমান কোন নভোযান। সেখানেই এবার 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই'-এর প্রদর্শনীর ব্যবস্থা করবে আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা নাসা।

এ সপ্তাহে পৃথিবী জুড়ে মুক্তি দেয়া হবে নতুন সায়েন্স ফিকশন মুভি 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই'। পৃথিবী ছাড়িয়ে মহাশূন্যেও ইন্টারন্যাশনাল স্পেস ষ্টেশনের নভোচারীরা ছবিটি উপভোগ করবে বলে নিশ্চিত করেছে নাসা।

ভুপৃষ্ঠ থেকে কয়েকশো মাইল উপরে পৃথিবী প্রদক্ষিণ করছে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন। সেখানে ল্যাপটপ ও প্রোজেক্টর ব্যবহার করে নভোচারীদের জন্য নতুন ছবিটি দেখানোর ব্যবস্থা করা হবে জানিয়েছে টাইম ম্যাগাজিন।

স্পেস ষ্টেশনের নভোচারীরা মহাশূন্যে 'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই' দেখতে পারবেন বলে নিশ্চিত করেছেন নাসার এক কর্মকর্তা ড্যান হুলোট। মহাকাশে সাধারণত ডিজিটাল ফাইল হিসেবে সিনেমা পাঠানো হয়। সেখানে তারা ল্যাপটপ ও প্রোজেক্টর ব্যবহার করে ছবি দেখেন।

স্পেস ষ্টেশনে মুভি দেখাটা নতুন কিছু নয়। সেখানে ডিজিটাল লাইব্রেরিতে ৫ শতাধিক সিনেমা সংরক্ষিত রয়েছে।  সেগুলোর মধ্যে 'এলিয়েন' থেকে '২০০১ঃ এ স্পেস অডিসি' সহ বহু নতুন-পুরাতন সায়েন্স ফিকশন সিনেমাও রয়েছে। সেখানে ছুটির দিনে বা অবসর সময়ে সিনেমা উপভোগ করেন নভোচারীরা।

'স্টার ওয়ার্সঃ দ্য লাস্ট জেডাই' মুক্তি দেয়া হবে শুক্রবার। স্পেস ষ্টেশনের নভোচারীরা ছবিটি কবে দেখতে পারবেন তা নিশ্চিত করতে পারেনি টাইম।

এমআর/এএসটি

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad