হার্ভি ওয়েনস্টাইন একটা বর্বরঃ জেনিফার লরেন্স

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

হার্ভি ওয়েনস্টাইন একটা বর্বরঃ জেনিফার লরেন্স

পরিবর্তন ডেস্ক ৬:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
হার্ভি ওয়েনস্টাইন একটা বর্বরঃ জেনিফার লরেন্স

হার্ভি ওয়েনস্টাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের খবর যখন প্রথম প্রচারিত হয়, তখন অপ্‌রাহ উইনফ্রের সাথে লাঞ্চ করছিলেন জেনিফার লরেন্স। কিন্তু তখন তারা কেউ ওই বিষয়ে কোনো কথা বলেননি। তবে, শেষ পর্যন্ত হার্ভি ওয়েনস্টাইনের যৌন কেলেঙ্কারির বিষয়ে অপ্‌রাহ-এর সাথে খোলামেলা আলোচনা করলেন জেনিফার।

.

সম্প্রতি দ্য হলিউড রিপোর্টার-এর আয়োজনে জেনিফার লরেন্সের সাক্ষাৎকার গ্রহণ করেন অপ্‌রাহ উইনফ্রে।

অপ্‌রাহ উইনফ্রেকে জেনিফার লরেন্স বলেন, ‘আমার ২০ বছর বয়স থেকে আমি হার্ভিকে চিনি। ও বেশিরভাগ সময় আমার সাথে ভাল ব্যবহার করলেও মাঝে মাঝে খারাপ ব্যবহার করত। তখন আমি তাকে গালিগালাজ করে চলে আসি।’

হার্ভি সম্পর্কে জেনিফার আরও বলেন, ‘ও আমার সাথে বাবার মতো আচরণ করত। একারনে তার সম্পর্কে যা জানি তা নিয়ে নতুন করে ভাবতে হয়েছিল। তারপরই তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে।’

‘আমরা সবাই জানি ও একটা কুকুর... একটা বর্বর। ওর সাথে আলোচনা করা কঠিন। তবে ও যে ধর্ষক, এটা জানতাম না,’ বলেন জেনিফার।

হলিউডে নারীরা যৌন হয়রানির শিকার হয় জেনে লরেন্স চমকে গিয়েছেন। হার্ভির বিরুদ্ধে এত বেশি মানুষ অভিযোগ করার খবরগুলো হজম করতেও তার কষ্ট হয়েছিল। লরেন্স বিশেষ করে ভয় পেয়েছিলেন হার্ভির একটি অডিও রেকর্ডিং শুনে।

উল্লেখ্য, হার্ভি আম্বারা বাতিলানা গুইতেরেজ নামের এক অভিনেত্রীকে ফোনে পটানোর চেষ্টা করলে ওই অভিনেত্রী ফোনকলটি রেকর্ড করে প্রকাশ করে দেন।

'হাঙ্গার গেমস'-খ্যাত জেনিফার বলেন, তার জানামতে এমন কোনো নারী নেই যিনি কখনও হয়রানির শিকার হননি। হলিউডের মেয়েদের গল্পগুলো শুনে তিনি কষ্ট পেয়েছেন। তবে, এর পর যে পরিবর্তনগুলো আসবে তা নিয়ে তিনি আশাবাদী।

এমআর/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad