গ্রেফতার হলেন খ্যতিনামা অভিনেতা জোয়াকিন ফিনিক্স

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

গ্রেফতার হলেন খ্যতিনামা অভিনেতা জোয়াকিন ফিনিক্স

পরিবর্তন ডেস্ক ১২:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

গ্রেফতার হলেন খ্যতিনামা অভিনেতা জোয়াকিন ফিনিক্স

ওয়াশিংটনে জলবায়ু পরির্বতন সংক্রান্ত প্রতিবাদে সামিল হয়ে গ্রেফতার হলেন জনপ্রিয় অভিনেতা জোয়াকিন ফিনিক্স। সম্প্রতি, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার শিরোপা জিতে নিয়েছিলেন ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স । এবার এই খ্যতিনামা অভিনেতাকেই গ্রেফতার করলো মার্কিন পুলিস বাহিনী।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, হলিউডের খ্যতিনামা অভিনেত্রী তথা সমাজকর্মী জেন ফন্ডা প্রথম জলবায়ু পরিবর্তন নিয়ে সোচ্চার হয়েছিলেন। পরবর্তীকালে এই আন্দোলনে যোগ দেন  ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। প্রত্যেক সপ্তহেই প্রতিবাদ সভায় যোগ দেন ফিনিক্স। তাদের সঙ্গে প্রতিবাদে সামিল হন আরো বহু মানুষ। শনিবার ফিনিক্সের বক্তৃতা শুনতে আসেন  প্রায় ৩০০ জন মানুষ।

অভিনেতার কথায়, মাংস ও দুগ্ধ শিল্প জলবায়ু পরিবর্তনের অন্যতম কারণ। ৪৫ বছরের এই এর অভিনেতা কথায়, কখনো কখনো আমরা বুঝে উঠতে পারিনা জলবায়ু পরির্বতন সংক্রান্ত সমস্যার সাথে কিভাবে লড়াই করব? আপনারাই পারেন প্রতিদিনের কিছু অভ্যাসের পরিবর্তন এনে এই জলবায়ু পরিবর্তন রুখতে।কিছু জিনিস থাকে যা পরিবর্তন করা যায় না, কিন্তু আমরা যেটা বদল ঘটাতে পারি তা হলো আমাদের খাদ্যাভ্যাস। 

ফিনিক্স ছাড়াও জলবায়ু পরিবর্তন নিয়ে এই আন্দোলনের সাথে থাকা হলিউড তারকা মার্টিন শিনকেও গ্রেফতার করে পুলিস। ওয়াশিংটন পুলিস জানিয়েছে জলবায়ু পরিবর্তন নিয়ে এই জমায়েতে সামিল হওয়া মোটা ১৪৭ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 

এসকে

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও