বিপন্ন বন্যপ্রাণীর জন্য অনুদান দিলেন লিওনার্দো ডিক্যাপ্রিওর

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

বিপন্ন বন্যপ্রাণীর জন্য অনুদান দিলেন লিওনার্দো ডিক্যাপ্রিওর

পরিবর্তন ডেস্ক ১২:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

বিপন্ন বন্যপ্রাণীর জন্য অনুদান দিলেন লিওনার্দো ডিক্যাপ্রিওর

অস্ট্রেলিয়ায় পরিবেশ ও বন্যপ্রাণ রক্ষায় এগিয়ে আসলেন জনপ্রিয়  হলিউড অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিওর পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা। ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত পূর্ব অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনভূমি ও বন্যপ্রাণ রক্ষায় তিন মিলিয়ান ডলার (৩০ লক্ষ ডলার) অনুদান দেওয়ার কথা বলেন এই হলিউড অভিনেতা।  

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, টানা কয়েকমাস ধরে জ্বলতে থাকা আগুনে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়ার বিস্তীর্ণ বনাঞ্চল। মনে করা হচ্ছে এই দাবানলে মৃত্যু হয়েছে ৪৮০ মিলিয়নের বেশি পশুপাখির।

এই পরিস্থিতিতে অস্ত্রেলিয়ার পাশে দাঁড়িয়েছেন বহু তারকা। এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অস্কার জয়ী হলিউড অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও। কিছুদিন আগেই অভিনেতা ‘আর্থ অ্যালায়েন্স’ বলে একটি পরিবেশ বিষয়ক

স্বেচ্ছাসেবী সংস্থা গঠন করেছেন। বৃহস্পতিবার ‘আর্থ অ্যালায়েন্স’ বলে এই সংস্থার পক্ষ থেকে অস্ট্রেলিয়ার ওয়াইল্ড ফায়ার ফান্ডের হাতে ৩ মিলিয়ান ডলার (৩০ লক্ষ ডলার) দেওয়ার কথা জানানো হয়।

প্রসঙ্গত, এর আগে আমাজনে জঙ্গল রক্ষায় ৫০ মিলিয়ান ডলার অনুদান দিয়েছিলেন লিওর্নাদো। তিনি ছাড়াও আরো পয়তাল্লিশ জন তারকা ব্যক্তিত্ব রয়েছেন যারা অস্ট্রেলিয়ার পাশে দাঁড়িয়েছেন।

এসকে

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও