কমিকস থেকে সিনেমা বানাচ্ছেন স্টিভেন স্পিলবার্গ

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

কমিকস থেকে সিনেমা বানাচ্ছেন স্টিভেন স্পিলবার্গ

পরিবর্তন ডেস্ক ৩:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৮

print
কমিকস থেকে সিনেমা বানাচ্ছেন স্টিভেন স্পিলবার্গ

এবার ডিসি কমিকসের নায়ককে নিয়ে সিনেমা বানাচ্ছেন স্টিভেন স্পিলবার্গ। হলিউড রিপোর্টার জানায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী সিনেমাটি নির্মিত হবে। যার নায়ক ব্ল্যাকহক।

ওয়ার্নার ব্রসের জন্য সিনেমাটির প্রযোজনায় থাকছে স্পিলবার্গের অ্যামবিন এন্টারটেইনমেন্ট। এমন ঘোষণা এসেছে মঙ্গলবার। এর সঙ্গে যুক্ত থাকছে স্পিলবার্গের সর্বশেষ সিনেমা ‘রেডি প্লেয়ার ওয়ান’ টিম।

এ নিয়ে ওয়ার্নার ব্রসের গ্রুপ চেয়ারম্যান টবি এমেরিচ জানান, স্পিলবার্গের সর্বশেষ হিট সিনেমার সাথে থাকতে পেরে তারা খুবই গর্বিত। এবার নতুন অ্যাকশন-অ্যাডভেঞ্চার সিনেমায় আবার কাজ করতে পেরে থ্রিল অনুভব করছেন।

সিনেমাটির চিত্রনাট্য লিখছেন ডেভিড কোয়েপ। এর আগে তিনি স্পিলবার্গের জুরাসিক পার্ক, দ্য লস্ট ওয়ার্ল্ড, ওয়ার অব দ্য ওয়ার্ল্ডস, ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য কিংডম অব দ্য ক্রিস্টাল স্কালের মতো ব্লকবাস্টারের জন্য কলম ধরেছিলেন।

কমিক বুক অনুসারে ব্ল্যাকহক দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাজি বাহিনির বিরুদ্ধে বীরোচিত ভূমিকা রাখে।

১৯৪১ সালে মিলিটারি কমিকসের প্রথম কিস্তি দিয়ে চরিত্রটির অভিষেক হয়। ১৯৫৬ সালের চরিত্রটির স্বত্ত্ব কোয়ালিটি কমিকস থেকে কিনে নেয় ডিসি। এটি ছিল চল্লিশের দশকের সবচেয়ে বেশি বিক্রিত কমিকস। যার স্রষ্টা চুক কুদেরা, সাথে ছিলেন বব পওয়েল ও উইল আইসন।

স্পিলবার্গ বর্তমানে ‘ইন্ডিয়ানা জোনস ৫’ নিয়ে ব্যস্ত আছেন। এছাড়া ‘ওয়েস্ট সাইড স্টোরি’র রিমেকের ঘোষণা দিয়েছেন আগে।

২৯ মার্চ বিশ্বব্যাপী মুক্তি পায় ‘রেডি প্লেয়ার ওয়ান’। সিনেমাটি ইতোমধ্যে ৪৭ কোটি ডলারের বেশি আয় করেছে।

ডব্লিউএস

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad