১ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেল 'ব্ল্যাক প্যান্থার'-এর আয়

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫

১ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেল 'ব্ল্যাক প্যান্থার'-এর আয়

পরিবর্তন ডেস্ক ৬:১১ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৮

print
১ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেল 'ব্ল্যাক প্যান্থার'-এর আয়

মার্ভেলের নতুন ছবি 'ব্ল্যাক প্যান্থার' মুক্তি পাওয়ার পর থেকেই নতুন নতুন রেকর্ড তৈরি করে চলেছে। এবার মাত্র ২৬ দিনেই পৃথিবীর বিভিন্ন দেশে মুক্তি পাওয়া ছবিটি বক্স অফিস থেকে এক বিলিয়ন ডলারেরও বেশি আয়ের ইতিহাস গড়ল।

রায়ান কুগলার পরিচালিত ছবিটি এক বিলিয়ন ডলারের বেশি আয় করা ৩৩তম সিনেমা। এই তালিকায় 'ব্ল্যাক প্যান্থার'সহ ডিজনির প্রযোজিত ১৬টি সিনেমা রয়েছে।

মার্ভেল স্টুডিওর মোট পাঁচটি সিনেমা এক বিলিয়ন ডলারের বেশি আয় করেছে। এই মাইলফলক অতিক্রম করে 'দ্য অ্যাভেঞ্জারস', 'অ্যাভেঞ্জারস: এজ অফ আল্ট্রন', 'আয়রন ম্যান ৩' ও 'ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার' এর কাতারে যোগ দিল 'ব্ল্যাক প্যান্থার'। কিন্তু ছবিটির গল্প ও নির্মাণ শৈলী অন্য সব সিনেমার থেকে একেবারেই ভিন্ন।

'ব্ল্যাক প্যান্থারের' দৃশ্যাবলী, পোশাকসজ্জা, আবহ সবকিছুতেই রয়েছে নতুনত্বের ছাপ। সুপারহিরো মুভিটির অভিনেতা-অভিনেত্রীদের প্রায় সবাই কৃষ্ণাঙ্গ। আফ্রিকার কাল্পনিক রাষ্ট্র ওয়াকান্ডায় এগিয়ে চলেছে গল্পের কাহিনী।

'ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার'-এ একধরনের ভেষজ খেয়ে বিশেষ ক্ষমতার অধিকারী হয় টি’চাল্লা। নিজের বাবাকে হঠাৎ হারিয়ে ফেলে সে। যুদ্ধ শেষে রাজা টি’চাল্লা নিজের দেশ ওয়াকান্ডাতে ফিরে যায়। কিন্তু সেখানে ফিরে দেখে কিছুই আর আগের মতো নেই। শত্রুরা ওয়াকান্ডা দখল করতে ব্যস্ত। নিজের রাজ্যকে বাঁচাতে ব্ল্যাক প্যান্থার রুপে অবতীর্ণ হতে হয়  টি’চাল্লাকে।

এমআর/এএসটি

 
.




আলোচিত সংবাদ