যৌন নির্যাতনকারীর পক্ষ নেওয়ায় দুঃখ প্রকাশ

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

যৌন নির্যাতনকারীর পক্ষ নেওয়ায় দুঃখ প্রকাশ

পরিবর্তন ডেস্ক ৩:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

print
যৌন নির্যাতনকারীর পক্ষ নেওয়ায় দুঃখ প্রকাশ

ফ্রেঞ্চ-পোলিশ নির্মাতা রোমান পোলানস্কির মুক্তির দাবিতে কয়েক আগে একটি পিটিশনে সই করেন হলিউডের অভিনয়-নির্মাতারা। সেই তালিকায় ছিলেন নাটালি পোর্টম্যান। এ নায়িকা বর্তমানে মনে করছেন, সই করা একদমই উচিত হয়নি। খবর হলিউড রিপোর্টার।

১৯৭৭ সালে ১৩ বছর বয়সী মার্কিন কিশোরী সামান্থা গাইমারকে ধর্ষণ করেন বিখ্যাত পরিচালক রোমান পোলানস্কি। ওই বছরই তাকে লস অ্যাঞ্জেলেস থেকে গ্রেফতার করা হয়। প্রথমে রোমান অস্বীকার করলেও পরে অপরাধ স্বীকার করেন।

এরপর সাজা শুরু হওয়ার আগেই পালিয়ে যান ফ্রান্সে। আর ফেরেননি যুক্তরাষ্ট্রে। পরে ফ্রান্সে পুলিশের হাতে ধরা পড়ে জেলও খেটেছেন।

সেই ঘটনা নিয়ে ২০০৯ সালের সেপ্টেম্বরে এক পিটিশনে সই করেন নাটালি পোর্টম্যান। সম্প্রতি তিনি জানান, খুব শ্রদ্ধা করেন এমন একজন তাকে পিটিশনের কাগজ দেন। কিন্তু বিষয়টি নিয়ে ততটা ভাবার সুযোগও পাননি। তার আগেই সই করে দেন।

তিনি মনে করেন, বুঝে শুনেই সাক্ষর করা উচিত ছিল। এ বোকামির জন্য নিজেকেই দায়ি করছেন তিনি।

শুধু নাটালিই নন, হলিউডরে অনেক মহারথী সেই পিটিশনে সই করেন। তালিকায় ছিলেন মার্টিন স্করসিস, উডি অ্যালেন ও টিলডা সুইনটনসহ অনেকে।

নাটালি পোর্টম্যান বর্তমানে টাইমস আপ শিরোনামের উদ্যোগের সঙ্গে যুক্ত। এর মাধ্যমে যৌন নির্যাতনের শিকার হওয়াদের আইনি সাহায্য দেওয়া হয়।

সম্প্রতি লস অ্যাঞ্জেলস উইমেনস মার্চে নারীদের জমায়েতে রোমান পোলানস্কির প্রসঙ্গটি তোলেন নাটালি।

এর আগে নাটালি বলেছিলেন হলিউডে যৌন নিগ্রহণের শত কাহিনি আছে। তবে দাবি করেন, তিনি এমন কোনো ঘটনার সম্মুখীন হননি।

ডব্লিউএস

 
.




আলোচিত সংবাদ