হঠাৎই চলে গেলেন খাজা রহমতউল্লাহ

ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৭ মাঘ ১৪২৪

হঠাৎই চলে গেলেন খাজা রহমতউল্লাহ

পরিবর্তন প্রতিবেদক ১:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৭

print
হঠাৎই চলে গেলেন খাজা রহমতউল্লাহ

দুদিন আগেও এশিয়া কাপ হকির ফাইনালে প্রাণবন্ত এক খাজা রহমতউল্লাহকেই দেখা গেছে। হকি ফেডারেশনের বর্তমান সহ-সভাপতির দায়িত্বে ছিলেন তিনি। নিজে খেলেছেন হকি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে জাতীয় দলের। সেই খাজা রহমতউল্লাহ হঠাৎ করেই চলে গেলেন না ফেরার দেশে। মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সোমবার বিকালে নারায়ণগঞ্জ থেকে ঢাকা ফেরার পথে হঠাৎ অসুস্থ্য বোধ করেন রহমতউল্লাহ। হাসপাতালেও গিয়েছিলেন। পরে সুস্থ্য বোধ করলে নারায়ণগঞ্জে নিজ বাসায় ফিরে যান। কিন্তু মঙ্গলবার বিকালে ফের অসুস্থ হয়ে পড়েন রহমতউল্লাহ। এরপর তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে আসা হয়। সন্ধ্যা ৭টায় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

জাতীয় দলের জার্সিতে ১৯৮৮ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত খেলেছেন রহমতউল্লাহ। ঘরোয়া হকিতে খেলেছেন আবাহনী, মোহামেডানের মতো দলে। ১৯৭৯ সালে উদিতি ক্লাবের হয়ে দ্বিতীয় বিভাগ হকিতে খেলেন রহমতউল্লাহ। এরপর সাধারণ বীমাতেও খেলেছেন। ১৯৯৫ সালে মাঠের হকিকে বিদায় জানান তিনি।

তবে খেলোয়াড়ি জীবন থেকে অবসর নিলেও হকিকে ছাড়েননি রহমতউল্লাহ বা হকি ছাড়েনি তাকে। ১৯৯৬ সালে আবাহনী হকি দলের ম্যানেজারের দায়িত্ব পান। ধীরে ধীরে জড়িয়ে পড়েন সংগঠক হিসেবে। ক্লাবটির বর্তমান হকি কমিটির কো-অর্ডিনেটর ছিলেন তিনি। বাংলাদেশে হকি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাক, সাধারণ সম্পাদক ও মৃত্যুর আগ পর্যন্ত সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

টিএআর/এএস/ক্যাট

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad