বিকেলে এশিয়া কাপ হকির ফাইনাল

ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৭ মাঘ ১৪২৪

বিকেলে এশিয়া কাপ হকির ফাইনাল

পরিবর্তন ডেস্ক ১২:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৭

print
বিকেলে এশিয়া কাপ হকির ফাইনাল

ঢাকায় আয়োজিত দশম এশিয়া কাপ হকির ফাইনালে রোববার মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকাল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। আরও একটি ম্যাচ আছে এইদিনে। তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও দক্ষিণ কোরিয়া। এই ম্যাচটি বিকাল ৩টায় শুরু হবে।

এশিয়া কাপ হকিতে দুইবারের চ্যাম্পিয়ন ভারত। কিন্তু তারা সর্বশেষ শিরোপাটা জিতেছে ২০০৭ সালে। এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত কোন ম্যাচে হারেনি ভারত। একটিই ড্র, দক্ষিণ কোরিয়ার সাথে। ৬ ম্যাচে প্রতিপক্ষের জালে বল ঢুকিয়েছে ২৬ বার। আর নিজেরা গোল হজম করেছে মাত্র পাঁচটি। সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করেছে তারা।

অপর ফাইনালিস্ট মালয়েশিয়া এখন পর্যন্ত একবারও এশিয়া কাপের শিরোপা জেতেনি। সুপার ফোরে দক্ষিণ কোরিয়ার সাথে ১-১ গোলে ড্র করে নিশ্চিত করেছে ফাইনালে খেলা। এবারের টুর্নামেন্টে একটিই হার তাদের। সেটিও ভারতের বিপক্ষেই। সুপার ফোরের সেই ম্যাচে ৬-২ গোলে তাদের একপ্রকার উড়িয়েই দিয়েছে ভারত। এর আগ পর্যন্ত টুর্নামেন্টে মালয়েশিয়া মোট ১৯ গোল করেছিল। গোল খেয়েছিল মাত্র ৫টি।

অন্যদিকে সুপার ফোরের অন্য দুই দল পাকিস্তান ও দক্ষিণ কোরিয়া খেলবে তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচ। সুপার ফোরে দলদুটি মুখোমুখি হয়েছিল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

বছরের শুরুর দিকে ঢাকা থেকে ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২ এর শিরোপা নিয়ে ফিরেছিল মালয়েশিয়া। এবার তেমন কিছু হলে নতুন ইতিহাস লেখা হবে। ভারত অবশ্য তা হতে দেবে তো?

এসএম/টিএআর

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad