বড় জয়ে শুরু কোরিয়া ও মালয়েশিয়ার

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ৭ কার্তিক ১৪২৪

বড় জয়ে শুরু কোরিয়া ও মালয়েশিয়ার

পরিবর্তন প্রতিবেদক ৭:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
বড় জয়ে শুরু কোরিয়া ও মালয়েশিয়ার

এশিয়া কাপে বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের দুটি ম্যাচই হলো হাই-স্কোরিং। যেখানে দিনের প্রথম ম্যাচে চীনকে ৭-১ গোলে হারালো মালয়েশিয়া। দ্বিতীয় ম্যাচে ওমানকে ৭-২ গোলে হারালো এশিয়া কাপের সর্বাধিক চার বারের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া। স্কোর লাইন থেকেই পরিস্কার কতোটা প্রাধান্য বিস্তার করে খেলে জিতেছে কোরিয়া ও মালয়েশিয়া।

কোরিয়া টুর্নামেন্ট শুরুর আগেই জানিয়েছে তারা এই টুর্নামেন্টটা জিততেই বাংলাদেশে এসেছে। এশিয়া কাপে এবার শিরোপা পেলে হ্যাটট্রিক শিরোপা জেতা হবে তাদের। এদিন ওমানের বিপক্ষে শুরুতে অবশ্য হোঁচট খায় কোরিয়া। ওমান কোরিয়াকে প্রথম কোয়ার্টারে রুখে দিয়ে গোল করে বসে ১৮মিনিটে। কিন্তু এরপর টানা ছয় গোল হজম করে তারা। শেষ কোয়ার্টারে আরেকটি গোল দিয়ে হজমও করেছে একটি। তাতে ৭-২ গোলে হার তাদের।

ওয়ার্ল্ড হকি লিগের মাধ্যমে মালয়েশিয়া বিশ্বকাপে খেলা করেছে। তারপরও এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়াটা তাদের অন্যতম দায়। একবারও দলটি এই আসরে শিরোপা জিততে পারেনি। ভারত-পাকিস্তানকে টেক্কা দিয়ে এবারও যে কাজটা তাদের সহজ হবে তা সেটা বলার উপায় নেই। তবে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চীনকে তারা পাত্তা দেয়নি একেবারেই। ৭-১ গোলের জয় তুলে নিয়েছে দলটি। প্রথম কোয়ার্টারে ১টি, দ্বিতীয় কোয়ার্টারে ২টি, তৃতীয় কোয়ার্টারে ৩টি ও শেষ কোয়ার্টারে ১টি গোল করে মালয়েশিয়া। শেষ কোয়ার্টারে একটা গোল অবশ্য শোধও করে চীন। মালয়েশিয়ার পক্ষে ফয়জাল সারি ৩টি, তাইজুদ্দিন টেঙ্কু
২টি, শাবাহ শাহরিল ১টি ও রসিল রমাদান ১টি গোল করেন। চীনের পক্ষে একমাত্র গোলটি করেছেন ওয়েনহুই।

টিএআর/আরটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad