সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের শুরু

ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ | ৫ আষাঢ় ১৪২৫

যুব অলিম্পিক বাছাই ২০১৮

সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের শুরু

পরিবর্তন ডেস্ক ৪:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০১৮

print
সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের শুরু

থাইল্যান্ডে যুব অলিম্পিকের বাছাই পর্বে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে তারা বিদ্ধস্ত করেছে ১০-৪ গোলে। ১১ দল নিয়ে অনুষ্ঠিত এই বাছাই আসর থেকে সেরা দুই দল পাবে মূল পর্বের টিকিট। অক্টোবরে আর্জেন্টিনার বুয়েনস আইরেসে অনুষ্ঠিত হবে সেই টুর্নামেন্ট। ২০১৪ সালের মতো এবারো মূল পর্বে উত্তির্ণ হওয়ার লক্ষ্য নিয়ে থাইল্যান্ড গেছে সোহানুর রহমান সবুজ, মোহাম্মদ মহসীনরা। টুর্নামেন্টটি 'ফাইভ এ সাইড'।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ব্যাংককের ম্যাচটির ৩০ মিনিট জুড়েই ছিল অপ্রতিরোদ্ধ। ১০ মিনিট করে তিন কোয়ার্টারে খেলা অনুষ্ঠিত হয়। প্রথম কোয়ার্টারে ৪টি, দ্বিতীয় কোয়ার্টারে ৩টি ও শেষ কোয়ার্টারে ৩ গোল করে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের ৪ মিনিটে মোহাম্মদ মহসীনের করা গোলে প্রথমে লিড নেয় বাংলাদেশ। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন আবেদ উদ্দিন। ৬ মিনিটে সিঙ্গাপুরের পক্ষে গোল করে মোহাম্মদ জুলকারনাইন ব্যবধান কমান। এরপর টানা দুই গোল করে বাংলাদেশকে ৪-১ গোলে এগিয়ে দেন সারওয়ার শাওন।

১২ মিনিটে সিঙ্গাপুরের হরিরাজ গোল করে আবার ব্যবধান (৪-২) কমান। কিন্তু বাংলাদেশ তার বিপরীতে দেয় আরো দুই গোল। ১৩ মিনিটে শফিউল আলম শিশির ও ১৪ মিনিটে আবেদ উদ্দিন গোল করলে ৬-২ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ১৬ মিনিটে জুলফিকার নিজের দ্বিতীয় গোল করে আবরো সিঙ্গাপুরের পক্ষে ব্যবধান কমান (৬-৩)। এরপর বাংলাদেশের পক্ষে শফিউল আলম শিশির ১৬ মিনিটে গোল করার পর ২০ মিনিটে সিঙ্গাপুরের হরিরাজ গোল করেন। তাতে ম্যাচের স্কোর দাঁড়ায় ৭-৪।

তৃতীয় কোয়ার্টারে মহসীন দুই গোল করে নিজের হ্যাটট্রিক ও রকিবুল একটি গোল করলে ১০-৪ গোলের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। ‍বৃহস্পতিবার ও শুক্রবার দুটি করে ম্যাচ বাংলাদেশের। বৃহস্পতিবার প্রতিপক্ষ কম্বোডিয়া ও মালয়েশিয়া। পরের দিন প্রতিপক্ষ চাইনিজ তাইপে ও পাকিস্তান।

টিএআর/ক্যাট

 
.




আলোচিত সংবাদ