রেকর্ড ২৫ গোল করে জিতল বাংলাদেশ

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

রেকর্ড ২৫ গোল করে জিতল বাংলাদেশ

পরিবর্তন প্রতিবেদক ৬:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
রেকর্ড ২৫ গোল করে জিতল বাংলাদেশ

আফগানিস্তান দুর্বল দল। এশিয়ান গেমস হকির বাছাইয়ে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ প্রতিপক্ষ নিয়ে তাই খুব বেশি ভাবনা ছিল না বাংলাদেশ দলের। প্রশ্ন ছিল বরং এমন- আফগানদের কতো গোলে ভাসাবে বাংলাদেশ? সেই প্রশ্নের উত্তর মিলল। মঙ্গলবার ওমানের মাস্কটের কাবোস কমপ্লেক্সে রেকর্ড ২৫-০ গোলে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছেন রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়নরা। এর আগে ২০১০ সালের এসএ গেমসে বাংলাদেশ দল ২৪-০ গোলে হারিয়েছিল নেপালকে।

প্রথম দুই ম্যাচ জিতে টুর্নামেন্টের সেমি ফাইনাল নিশ্চিত করেছিলেন মাহবুব হারুনের শিষ্যরা। থাইল্যান্ডকে ৫-০ ও হংকংকে ৫-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে আফগানিস্তানের অবস্থা ছিল খুবই করুণ। হংকং ও থাইল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ মিলিয়ে ১ গোলে দিয়ে খেয়েছিল ৪২ গোল। টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল বাংলাদেশের বিপক্ষে তাই উড়ে যেতো হলো তাদের। গ্রুপসেরা হয়েই সেমিতে উঠল বাংলাদেশ। নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এদিন কালো ব্যাজ পড়ে মাঠে নেমেছিলেন জিমিরা।

২৫ গোলের সবগুলো বিবরণ লিখতে গেলে এই রিপোর্ট মহাকাব্য হয়ে দাঁড়াবে। বাংলাদেশ প্রথম মিনিট থেকেই গোল উৎসবে মেতেছিল ফরোয়ার্ড আরশাদ হোসেনের স্টিকে। সব মিলে মোট ৯জন গোল করলেন এদিন। হ্যাটট্রিক করলেন ৬জন। রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন করলেন সর্বোচ্চ ৪টি করে। আরশাদ হোসেন, মামুনুর রহমান চয়ন, রাসেল মাহমুদ জিমি ও আশরাফুল ইসলাম করলেন ৩টি করে গোল। হাসান যোবায়ের নিলয় ও ফরহাদ হোসেন সিটুল করেছেন ২টি করে গোল। একটি গোল করেছেন নাঈম উদ্দিন।

গ্রুপসেরা হওয়ায় বাংলাদেশ সেমিতে প্রতিপক্ষ হিসেবে পেল শ্রীলঙ্কাকে। ‘বি’ গ্রুপ থেকে রানার্স আপ তারা। শ্রীলঙ্কার গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ওমান। সেমিতে যাদের প্রতিপক্ষ হবে থাইল্যান্ড। হংকংয়েরও থাইল্যান্ডের সমান ৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে সেমিতে উঠা হয়নি তাদের। বৃহস্পতিবার সেমি ফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। 

টিএআর/ক্যাট

 
.




আলোচিত সংবাদ