জাবিতে অনশনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ৩ কার্তিক ১৪২৪

জাবিতে অনশনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন

জাবি প্রতিনিধি ৮:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৭

print
জাবিতে অনশনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন

মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীর মধ্যে দুইজন অসুস্থ হয়ে পড়েছেন। তারা হলেন, ইংরেজি বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী সর্দার জাহিদ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ ব্যাচের শিক্ষার্থী পূজা বিশ্বাস। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক তৌহিদ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে মামলার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনশনরত শিক্ষার্থীদের দাবির ব্যাপারে সিদ্ধান্ত নিতে আজ (রোববার) দুপুরে এক জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় সিন্ডিকেট সভা শেষে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক অফিস আদেশে শিক্ষার্থীদের অনশনকে অযৌক্তিক আখ্যা দিয়ে তা প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। একইসাথে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি হয় এবং বিশ্ববিদ্যালয় পরিবারের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কার্যকলাপ থেকে আন্দোলন ও অনশনরত শিক্ষার্থীদের বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন সর্দার জাহিদ। পরে তার সাথে আরও তিন শিক্ষার্থী অনশনে যুক্ত হন

গত ২৬ মে ঢাকা-আরিচা মহাসড়কে বাস চাপায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হলে প্রতিবাদে পরদিন ২৭ মে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। একপর্যায়ে সড়ক অবরোধকারী শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ, গুলি, টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে অবস্থিত কার্যালয়ে ভাঙচুর চালায়। এ ঘটনায় আন্দোলনকারী ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমডি

আরো পড়ুন...
আমরণ অনশনে জাবির দুই শিক্ষার্থী
জাবিতে আমরণ অনশনে আরো ২ শিক্ষার্থী

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad