সুবিধাবঞ্চিত শিশুদের সাথে হাবিপ্রবির ফিন্যান্স বিভাগ
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে হাবিপ্রবির ফিন্যান্স বিভাগ

হাবিপ্রবি প্রতিনিধি: ৪:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে হাবিপ্রবির ফিন্যান্স বিভাগ

গত বছরের ন্যায় এবারও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থীরা ব্যতিক্রমভাবে ভালোবাসা দিবস উদযাপন করে।

ভালবাসা সমাজের প্রত্যেকটা মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে "সবার জন্য ভালবাসা" এই স্লোগানে এমন আয়োজন তাদের।

দিনাজপুরের মাতাসাগরের নিকটে অবস্থিত একটি সাঁওতালপল্লির কোমলমতি শিশুদের সাথে সুন্দর কিছু সময় কাটানোর জন্য ক্যাম্পাসের বাসে করে সকাল ৯ টায় যাত্রা শুরু করে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থীরা।

গ্রামে পৌঁছাতেই উষ্ণ অভ্যর্থনায় নতুন নতুন কাপড় পরা ছোট ছোট শিশুরা তাদের বরণ করে নেয়। এরপর সেখানে তাদের বাড়ির উঠানেই ছোট আয়োজনে সজীব ও শামীম আক্তার মৌ'র পরিচালনায়  সেখানকার ছোট ছোট শিশুরা নাচ, গান, আবৃত্তি ও তাদের আদিবাসী নাচ ও গান পরিবেশন করে। এছাড়াও শিশুদের গিটারের সাথে গান গেয়ে শোনানো হয়।

শিক্ষার্থীদের এমন আয়োজনে খুশি হয়ে সেখানকার স্থানীয় সাঁওতাল স্কুলের শিক্ষক আব্রাহাম বলেন, আপনারা অন্য কোথাও না গিয়ে আমাদের এই অবহেলিত পল্লিতে আমাদের শিশুদের সাথে ভাল কিছু সময় কাটানোর জন্য এসেছেন, এতে আমরা অত্যন্ত আনন্দিত।

এছাড়া শিশুদের অভিভাবকরাও অনেকে সেখানে উপস্থিত ছিলেন। তারাও এমন আয়োজনে অভিভূত ও আনন্দিত।

এদিকে এ আয়োজনের মূল  উদ্যোক্তা ফিন্যান্স বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মিরাজ বলেন, পিছিয়ে থাকা মানুষগুলোও যে আমাদের সমাজের একটা অংশ সেটা মনে করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। ভালোবাসা দিবস তো একটা উপলক্ষ্য ছিল মাত্র। তাদের মাঝেও রয়েছে অসীম সম্ভাবনা। একটু দিকনির্দেশনা ও সাহায্য সহযোগিতা পেলে তারাও নিজেদেরকে আগামী দিনের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলতে পারবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রায় ৫০ জন শিশুর হাতে শিক্ষাসামগ্রী খাতা, কলম, রুল ও  হালকা খাবার তুলে দেওয়া হয়।

এআর/পিএসএস

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও