ছাত্রলীগই আপনাদের গদি ছাড়ার কারণ হবে: ভিপি নুর

ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬

ছাত্রলীগই আপনাদের গদি ছাড়ার কারণ হবে: ভিপি নুর

ঢাবি প্রতিনিধি ৫:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

ছাত্রলীগই আপনাদের গদি ছাড়ার কারণ হবে: ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ এবং সরকারকে বলবো, ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করতে পারলে আপনাদের কপাল ভালো, অন্যথায় ছাত্রলীগই আপনাদের গদি ছাড়ার কারণ হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গত মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের চার শিক্ষার্থীকে রাতভর পিটিয়ে আহত করার প্রতিবাদ জানিয়ে এ কর্মসূচির ডাক দেন ভিপি নুরের নেতৃত্বাধীন ১২টি ছাত্র সংগঠন নিয়ে গঠিত জোট ‘সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য’।

ভিপি নুর অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের অপকর্মের সহযোগীর ভূমিকা পালন করে। হলগুলো থেকে অছাত্র-বহিরাগত উচ্ছেদে দীর্ঘদিন প্রশাসনকে চিঠি দিয়েছি, আলোচনা করেছি। কিন্তু আজ পর্যন্ত প্রশাসন কিছুই করেনি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে অসংখ্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই তদন্ত কমিটিগুলোর দৃশ্যমান পদক্ষেপ আমরা কখনও দেখিনি। কোনও নির্যাতনের ঘটনা ঘটলে, তৎক্ষণাৎ তদন্ত কমিটি গঠন করা হয়, যেন আন্দোলনরত শিক্ষার্থীরা নিশ্চুপ হয়ে যায়। এরপর আর সেই কমিটির কোনও কাজ আমরা দেখি না।

মানববন্ধনে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের পক্ষ থেকে চার দফা দাবি পেশ করা হয়। দাবিগুলো হলো− ‘নির্লজ্জ, ব্যর্থ প্রক্টরের পদত্যাগ; হলে হলে গেস্টরুম, গণরুমের নামে যে নির্যাতন করা হয় তা বন্ধ করা এবং প্রথম বর্ষ থেকে বৈধ সিটের ব্যবস্থা করা; ডাকসু, জহুরুল হক হলসহ সমস্ত হামলার সুষ্ঠু তদন্ত করে বিচারের ব্যবস্থা করা; সবার জন্য নিরাপদ, ভয়হীন ক্যাম্পাস গঠন করা।’

মানববন্ধন শেষে ভিপি নুরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গা প্রদক্ষিণ করে।

ওএস/এসবি

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও