শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ৩ দিনের কর্মবিরতি ঘোষণা
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ৩ দিনের কর্মবিরতি ঘোষণা

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ ৫:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ৩ দিনের কর্মবিরতি ঘোষণা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর অন্যায় লাঞ্ছনা, নিগ্রহ ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করে তিনদিনের কর্মবিরতি ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বেলা ১২ টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

লিখিত বক্তব্যে সিএসই বিভাগের শিক্ষক সালেহ আহমেদ বলেন, “বিগত সময়ে শিক্ষক নিগ্রহের সুবিচার না হওয়ায় ক্রমাগত শিক্ষকদের উপর নিগ্রহ অব্যাহত আছে।”

সালেহ আহমেদ জানান, “অর্থনীতি বিভাগের সভাপতি জনাব খসরুল আলমকে হুমকি, গনিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্চিত করা, বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলামকে হুমকি প্রদান, আন্তজার্তিক সম্পর্ক বিভাগের শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে মিথ্যে ও ভিত্তিহীন তথ্য দিয়ে মানহানি, ছাত্র উপদেষ্টা মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য ইত্যাদি নানা কর্মকাণ্ডে শিক্ষকবৃন্দ আজ মানসিকভাবে বিপন্ন হয়ে পড়ছেন।”

সালেহ আহমেদ বলেন, “এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। তাই ২২ শে জানুয়ারি পর্যন্ত আমরা তিনদিনের কর্মবিরতিতে যাচ্ছি।”

শিক্ষকদের টানা তিন দিনের কর্মবিরতির ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাব্যবস্থায় এক ধরনের অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

এমএফ/

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও