ফরেনসিক টেস্টে ঢাবি ছাত্রীকে ধর্ষণের আলামত মিলেছে

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

ফরেনসিক টেস্টে ঢাবি ছাত্রীকে ধর্ষণের আলামত মিলেছে

পরিবর্তন প্রতিবেদক ৩:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০২০

ফরেনসিক টেস্টে ঢাবি ছাত্রীকে ধর্ষণের আলামত মিলেছে

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ফরেনসিক টেস্টে ধর্ষণের আলামত মিলেছে বলে জানিয়েছেন চিকিৎসক।

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সাংবাদিকদের এ তথ্য জানান ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

তিনি জানান, ঢাবি ছাত্রীর প্রাথমিকভাবে ফরেনসিক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আরও কিছু আলামত পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে একাধিক ব্যক্তির দ্বারা ধর্ষিত হয়েছে কি না তা জানা যাবে।

এদিকে, এ ঘটনায় ঢামেক হাসপাতালের গাইনি বিভাগের প্রধান সালমা রউফকে প্রধান করে ৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এদিকে, ধর্ষণের শিকার ঢাবির ওই ছাত্রী ট্রমায় ভুগছেন। তার শ্বাসকষ্ট হচ্ছে। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তবে তার সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে চেষ্টা চলছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

প্রসঙ্গত, গতকাল রোববার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে কুর্মিটোলা বাস স্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি।

সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে দেখতে পান। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

এমআর/এমএইচ/আরপি

আরও পড়ুন...
ছাত্রী ধর্ষণকে কেন্দ্র করে উত্তাল ঢাবি

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও