ঢাবি ক্যাম্পাসে আবারও ককটেল বিস্ফোরণ

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

ঢাবি ক্যাম্পাসে আবারও ককটেল বিস্ফোরণ

ঢাবি প্রতিনিধি ৪:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ০৫, ২০২০

ঢাবি ক্যাম্পাসে আবারও ককটেল বিস্ফোরণ

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আবারও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আজ রোববার সকালে অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের সমাবেশের সামনে একটি এবং মধুর ক্যানটিন এলাকায় দুটি ককটেল বিস্ফোরিত হয়।

গত ১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে সারাদেশে নেতাকর্মীদের ওপর হামলা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বেলা ১১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিবাদ সমাবেশ করে ছাত্রদল।

সমাবেশের একপর্যায়ে অপরাজেয় বাংলার পাশে একটি ককটেল বিস্ফোরিত হয়। এতে আতঙ্কিত পথচারী ও ছাত্রদল নেতা-কর্মীরা ছোটাছুটি শুরু করেন।

অপরাজেয় বাংলার সামনে ককটেল বিস্ফোরণের কাছাকাছি সময়ে মধুর ক্যানটিন এলাকায় আরও দুটি ককটেল বিস্ফোরিত হয়। তবে বিস্ফোরণের ঘটনায় কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ঢাবি প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী জানান, বেলা ১১টা ১০ মিনিটের দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান অভিযোগ করেছেন, ছাত্রদলের কেন্দ্রীয় আংশিক কমিটি ও বিশ্ববিদ্যালয় শাখা কমিটি নিয়ে বিক্ষুব্ধ নেতা-কর্মীরাই ককটেল বিস্ফোরণের এসব ঘটনার সঙ্গে জড়িত। কারণ, তাদের কমিটি হওয়ার পর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ শুরু হয়েছে।

তবে এই অভিযোগ অস্বীকার করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম বলেন, যে শক্তিগুলো চায় যে ছাত্রদল কোনো কর্মকাণ্ড করতে না পারুক, তারাই ককটেল বিস্ফোরণ ঘটাচ্ছে। এগুলোর সঙ্গে ছাত্রদলের ন্যূনতম সম্পৃক্ততা নেই।

গত ৩০ ডিসেম্বর মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় ক্যান্টিনের এক কর্মচারী আহত হয়।

এর আগে গত ২৯ ডিসেম্বর মধুর ক্যান্টিন এলাকায় তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে এবং তার আগে ২৬ ডিসেম্বর ওই একই এলাকা থেকে একটি তাজা ককটেল উদ্ধার করা হয়।

ওএস/এসবি

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও