ঢাবিতে বিক্ষোভ-মিছিল, প্রক্টরের কার্যালয় ঘেরাও

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

ঢাবিতে বিক্ষোভ-মিছিল, প্রক্টরের কার্যালয় ঘেরাও

ঢাবি প্রতিনিধি ৩:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলায় জড়িতদের শাস্তি, ভিসি ও প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে থেকে শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে মিছিলটি। বিক্ষোভ সমাবেশে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় শিক্ষার্থীদের ‘নির্লজ্জ প্রক্টর’ ‘বেহায়া প্রক্টর’ ‘বয়কট বয়কট’ ‘এক-দুই-তিন-চার দালাল প্রক্টর গদি ছাড়’, ‘শিক্ষা-সন্ত্রাস একসাথে চলে না, শিক্ষা-ছাত্রলীগ একসাথে চলে না’,‘ভিপি নূর আহত কেন, প্রশাসন জবাব চাই’, ‘সন্ত্রাসীদের বিরুদ্ধে ডাইরেক্ট একশন, ছাত্রলীগের কালো হাত ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘ফ্যাসিবাদের কালো হাত ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও’, ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ ইত্যাদি স্লোগানে মুখরিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এ সময় শিক্ষার্থীরা প্রক্টরের কার্যালয় ঘেরাও করে রাখেন। এছাড়া প্রক্টরের পদত্যাগ দাবিতে বিভিন্ন স্লোগান এবং বক্তব্য দেন শিক্ষার্থীরা।

ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন বলেন, ‘গতকাল সনজিত-সাদ্দামের নেতৃত্বে যে হামলা হয়েছে, তাদের সবাইকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় থেকেও তাদের বহিষ্কার করতে হবে। প্রক্টর আমাদের বিচার না নিয়ে বরং আমাদের বহিষ্কারের হুমকি দেয়। ছাত্রলীগের প্রক্টর আমরা চাই না, আজকের সমাবেশ থেকে আমরা প্রক্টরকে বয়কট করলাম।’

ছাত্রলীগকে উদ্দেশ করে ডাকসু সমাজসেবা সম্পাদক আরও বলেন, ‘আমরা স্পষ্ট করে বলতে চাই, আপনারা যদি সন্ত্রাসী কার্যক্রম বন্ধ না করেন, তাহলে বুয়েটের ন্যায় সারা বাংলা থেকে আপনাদের বয়কট করা হবে।’

বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন...

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও