জাবি খুলছে বৃহস্পতিবার

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৫ মাঘ ১৪২৬

জাবি খুলছে বৃহস্পতিবার

জাবি প্রতিনিধি ৭:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

জাবি খুলছে বৃহস্পতিবার

টানা এক মাসের বন্ধ শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো বৃহস্পতিবার সকাল ১০টায় খুলে দেয়া হচ্ছে। আগামী রোববার থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা শুরু হবে।

বুধবার বিকেলে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভা থেকে সিদ্ধান্ত নেয়া হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

প্রায় মাস তিনেক আগে বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন প্রকল্পে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দুর্নীতির অভিযোগ এনে তদন্তের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষক-শিক্ষার্থীরা। আন্দোলনের এক পর্যায়ে ১০ দিন উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ ও ধর্মঘট কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।

পরে ৪ নভেম্বর সন্ধ্যা সাতটা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। পরদিন আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনার পরে বিকেলে জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

বন্ধ ক্যাম্পাসেই আন্দোলন চালিয়ে যান আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীদের সংগঠন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ হল খোলাসহ অন্যান্য দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে।

সর্বশেষ গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে হল খুলে ক্লাস-পরীক্ষা সচল করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়া হয়। সেদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় সচল করার বিষয়ে জরুরি সিন্ডিকেট সভার কথা জানানো হয়।

এইচআর

 

ক্যাম্পাস: আরও পড়ুন

আরও