জবির নতুন ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

জবির নতুন ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর

জবি প্রতিনিধি ৯:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

জবির নতুন ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের ১৮৮ একর ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে।

শনিবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জর তেঘরিয়ায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, কেরানীগঞ্জে শিক্ষার আলো ছড়াতে সাহায্য করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সর্বাধুনিক বিশ্ববিদ্যালয় হবে শুধু দেশে না সারাবিশ্বে এর নাম ছড়িয়ে পড়বে।

চেক হস্তান্তর বিষয়ে তিনি বলেন, অনেক টাকা দেওয়ার সময় দালাল চক্র তৈরি হয়। এমন কারো নামে কোন অভিযোগ আসলে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনভাবে বিব্রত করা যাবে না।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রমান বলেন, এই জমি পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় যেভাবে লাভবান হয়েছে, এখানকার এলাকাবাসীও লাভবান হয়েছে।

এ সময় উপাচার্য আগামী মাসের মধ্যে দ্রুত চেক হস্তান্তর সম্পন্ন করে জেলা প্রশাসক এই জায়গাটা নকশা অনুযায়ী বুঝিয়ে দেওয়ার আহ্বান করেন।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চেক হস্তান্তর অনুষ্ঠানে কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেটিএ/এসবি

 

: আরও পড়ুন

আরও