বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
Back to Top

ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বেরোবি প্রতিনিধি ৩:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৯

বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

তিনদফা দাবিতে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা তারা মহাসড়কটি অবরোধ করে রাখে। এতে সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে বুধবার বেলা ১২টায় রাসেল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের তিনদফা দাবি হলো, আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা।

এ বিষয়ে প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান বলেন, এটি ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। এখন যদি সিদ্ধান্ত পরিবর্তন করা লাগে তাহলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে আবার বসতে হবে। এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত দেয়া যাচ্ছে না। আমরা আলোচনায় বসেছি। এ ব্যপারে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

শিক্ষার্থীরা জানায়, এই তিনটি দাবি বাস্তবায়নে প্রশাসনের প্রতিশ্রুতি না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। তিনদফা আন্দোলনে নেতৃত্বে দিচ্ছেন জাকারিয়া জাকির, তানভীর আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন প্রমুখ।

এমএ/এমকে

 

: আরও পড়ুন

আরও