চবি ছাত্রলীগ সভাপতির অনুসারীদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

চবি ছাত্রলীগ সভাপতির অনুসারীদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

চবি প্রতিনিধি ৭:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

চবি ছাত্রলীগ সভাপতির অনুসারীদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

এক শিক্ষার্থীকে মারধর করে টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারীদের বিরুদ্ধে।

ভুক্তভোগী শিক্ষার্থী আহম্মদ উল্লাহ রব্বি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের নামে অভিযোগপত্র দেয় রব্বি।

অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ২০১৪-১৫ সেশনের ছাত্র সাদাফ কবির, একই সেশনের অর্থনীতি বিভাগের ছাত্র শাওন, ২০১৫-১৬ সেশনের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের রমজান হোসাইন,  একই সেশনের ইতিহাস বিভাগের রাসেল, সমুদ্র বিজ্ঞান বিভাগের রিফাত এবং মোহন ও আজাদ। অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

অভিযোগ পত্রে রব্বি জানায়, গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে টিউশন থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ২০১৪-১৫ সেশনের ছাত্র সাদাফ কবিরের নেতৃত্বে আমার উপর হামলা করা হয়। এসময় তার অনুসারী অর্থনীতি বিভাগের ছাত্র শাওন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের রমজান হোসাইন,  ইতিহাস বিভাগের রাসেল, সমুদ্র বিজ্ঞান বিভাগের রিফাত এবং মোহন, আজাদসহ ৮-৯জন মিলে আমাকে মারধর করে।মারধরের পর আমার কাছে থাকা ৩২৫৭ টাকা  ও কিছু গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায়। তারা নিজেদের সিএফসি কর্মী ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতির সহযোগী পরিচয় দিয়ে নানা রকম হুমকি ধামকিও দেয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাদাফ কবির বলেন, ঘটনার দিন আমি ক্যাম্পাসেই ছিলাম না। শুনেছি ওই ছেলে (অভিযোগকারী আহম্মদ উল্লাহ রব্বি) রিক্সা চালককে ভাড়া না দিয়ে উল্টো চড় মেরে ছিল। এতে আমার একটা ছোট ভাই এগিয়ে গিয়ে প্রতিবাদ করে। সে ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যে এমনভাবে উপস্থাপন করা হচ্ছে।

চবি প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী বলেন, এমন একটি অভিযোগ আমরা পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এফআর/পিএসএস

 

: আরও পড়ুন

আরও