শিক্ষক প্রতিনিধি নির্বাচনে সাদেকা হালিম ছাড়া নীল দলের সবাই জয়ী

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

শিক্ষক প্রতিনিধি নির্বাচনে সাদেকা হালিম ছাড়া নীল দলের সবাই জয়ী

ঢাবি প্রতিনিধি ৭:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৮

print
শিক্ষক প্রতিনিধি নির্বাচনে সাদেকা হালিম ছাড়া নীল দলের সবাই জয়ী

ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফাইন্যান্স কমিটির শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকেরা নিরঙ্কুশ জয় পেয়েছেন।

মোট ১৩টি পদের মধ্যে আওয়ামী লীগপন্থী নীল দলের ১২ শিক্ষক বিজয়ী হয়েছেন। শুধুমাত্র ডিন পদে হেরেছেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম।

ওই একটি পদেই বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের শিক্ষক অধ্যাপক মো. হাসানুজ্জামান বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই নির্বাচনের ভোট হয়। বিকেলে নির্বাচন কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে মোট ১ হাজার ৬শ’ ভোটারের মধ্যে ১ হাজার ৪১৮ শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সিন্ডিকেটে নির্বাচিত ছয় শিক্ষক প্রতিনিধি হলেন- সাদা দলের শিক্ষক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান (ডিন ক্যাটাগরি), সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল (প্রভোস্ট ক্যাটাগরি), আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ (অধ্যাপক ক্যাটাগরি), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি), অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান (সহকারী অধ্যাপক ক্যাটাগরি) ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈমা (প্রভাষক ক্যাটাগরি)।

একাডেমিক পরিষদে নির্বাচিত ছয় শিক্ষক প্রতিনিধি হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর কবির (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি), গণিত বিভাগের সহযোগী অধ্যাপক নেপাল চন্দ্র রায় এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফ সাদেক।

এছাড়া সহকারী অধ্যাপক/প্রভাষক ক্যাটাগরিতে বিনা প্রতিদ্বিদ্বতায় নির্বাচিত হয়েছেন গ্রাফিক ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুল আলম চৌধুরী এবং সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক সঞ্চিতা গুহ।

ফাইন্যান্স কমিটিতে নির্বাচিত একজন শিক্ষক প্রতিনিধি হলেন- একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

ওএইচ/আইএম

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad