জবির ভূগোল বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

জবির ভূগোল বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

জবি প্রতিনিধি ৯:২৪ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
জবির ভূগোল বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমাদের পরিবেশ দূষণের ও পরিবর্তনের ক্ষুদ্র ক্ষুদ্র বিষয় গুলোতে লক্ষ্য রাখতে হবে।

তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের এটা মনে করার কারণ নেই যে তোমরা পড়াশুনা শেষ করেছ। তোমরা কেবল জ্ঞান অর্জনের পথে ঢুকলে মাত্র। বিশ্ববিদ্যালয়ে অর্জিত জ্ঞানকে বাস্তব জীবনে কাজে লাগানোর মাধ্যমেই তোমাদের সফলতা নির্ভর করছে।

ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেনের সভাপতিত্বে সহকারী অধ্যাপক শবনম শারমিন লুনা ও মো. মহিউদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সাইন্সের ডিন ড. কাজী সাইফুদ্দিন।

এছাড়া বিভাগের স্বাগত বক্তব্য রাখেন- বিভাগের প্রভাষক রিফফাত মাহমুদ এবং অধ্যাপক ড. মরিরুজ্জামানসহ আরো অনেকে।

সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যেখানেই যাও এই বিশ্ববিদ্যালয় ও বিভাগের প্রতিনিধিত্ব করবে। এ সময় তিনি তাদেরকে বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনেও যোগ দিতে বলেন।

অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেডআই/এসএফ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad