‘মওদুদকে বিশ্বাস করবেন না, পয়সা দিয়ে আইনজীবী রাখলে মুক্তি পাবেন’

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

‘মওদুদকে বিশ্বাস করবেন না, পয়সা দিয়ে আইনজীবী রাখলে মুক্তি পাবেন’

ঢাবি প্রতিনিধি ৫:৫৫ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৮

print
‘মওদুদকে বিশ্বাস করবেন না, পয়সা দিয়ে আইনজীবী রাখলে মুক্তি পাবেন’

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়া আপনি জেলে আছেন কেন? এই মওদুদ সাহেবের জন্য আপনি জেলে আছেন। এই আইনজীবী যতদিন আছে, আপনার মুক্তির কোনো সম্ভাবনা নেই। এইসব আইনজীবীরা দ্বন্দ্ব লাগায়, এদেরকে বিশ্বাস করবেন না। পয়সা দিয়ে ভালো আইনজীবী রাখেন, দেখবেন আপনি বেরিয়ে গেছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাঙ্গণে এই আলোচনা সভার আয়োজন করে হল ছাত্রলীগ।

নাসিম বলেন, আজকে মওদুদ সাহেব বলেছেন, সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র। উনার অভিজ্ঞতা আছে। এরশাদের সময় তিনি এমপি ছিলেন। বিএনপির আমলে ভোটারবিহীন নির্বাচন দিয়েছিলেন।

তিনি আরো বলেন, মওদুদ বলেছেন, বিরোধীদলবিহীন আরেকটি নির্বাচনের নীলনকশা করছে সরকার। আমি বলতে চাই আপনি তো বহুরূপী। আওয়ামী লীগও করেছেন বিএনপিও করছেন। দলবিহীন নয় জনগণকে সাথে নিয়ে আমরা নির্বাচন করবো। কোনো দলের জন্য নির্বাচন আটকে থাকবে না।

স্বাস্থ্যমন্ত্রী ছাত্রলীগকে উদ্দেশ্যে করে বলেন, আগামী নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ। অন্ধকারের বাংলাদেশ হবে নাকি আলোর বাংলাদেশ হবে তার ফয়সালা হবে। কিন্তু এই নির্বাচন ভণ্ডুল করার চেষ্টা হতে পারে। তোমাদের নেতৃত্বে সেটা প্রতিহত করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু মহান ব্যক্তিত্বের অধিকারী ছিলেন না, তিনি বীরল ব্যক্তিত্বের অধিকারীও ছিলেন।

বাংলাদেশ উন্নয়নশীল দেশের উত্তরণের যোগ্যতা অর্জনের স্বীকৃতির কথা উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবউল হক হানিফ বলেন, এই অর্জন কিন্তু সহজ ছিল না। বঙ্গবন্ধুর নেতৃত্বে যেমন স্বাধীনতা অর্জন করতে গিয়ে পাকিস্তান কর্তৃক বাধাপ্রাপ্ত হয়েছিলো, ঠিক একইভাবে এই নয় বছর বিএনপি-জামায়াত কর্তৃক বাধাপ্রাপ্ত হয়েছে। হরতাল অবরোধ করেছে। তাদের উদ্দেশে ছিল দেশকে ব্যর্থ রাষ্ট্র করা।

এছাড়া বক্তব্য দেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

এতে সভাপতিত্ব করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধন।

সভা পরিচালনা করেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক অাল অামিন।

এসবি

 
.



আলোচিত সংবাদ