‘এই সরকারের সকল কার্যক্রম অবৈধ’

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯ ফাল্গুন ১৪২৪

‘এই সরকারের সকল কার্যক্রম অবৈধ’

রাবি প্রতিনিধি ৭:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮

print
‘এই সরকারের সকল কার্যক্রম অবৈধ’

রাজশাহী বিশ্বদ্যিালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ফজলুল হক বলেছেন, বর্তমান সরকার অনির্বাচিত-অবৈধ। এই সরকারের সকল কার্যক্রম অবৈধ। সুতরাং এত বিচলিত হওয়ার কিছু নেই। বেগম খালেদা জিয়ার প্রতি প্রতিহিংসামূলক যে প্রহসনের বিচার করা হয়েছে এটাও অবৈধ।

সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে এক মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক’র সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (প্রো ভিসি) অধ্যাপক ড. মামুনুল কেরামত, রাবির সাবেক শিক্ষক অধ্যাপক আব্দুল হাই তালুকদার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি কেবিএম মাহবুবুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ শাসসুল আলম সরকার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমজাদ হোসাইন, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাঈনুদ্দীন, আইবিএ অধ্যাপক ড. হাছানাত আলী, জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদের সভাপতি শহীদুল্লাহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘ভোটের মাধ্যমে নির্বাচন করে সরকার পরিবর্তনের যে একটা পথ ছিল সেটা প্রথমেই বাতিল করে গণতন্ত্রের পথ বন্ধ করা হয়েছে।’

‘এখন বিরোধী দলকে ধ্বংষ করতে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে’ দাবি করে তারা বলেন, ‘আমরা এই ধরনের প্রতিহিংসামূলক নীতির নিন্দা জানাই।’

মানববন্ধনে শতাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে মঙ্গলবার বেলা ১১ থেকে ১২ টা পর্যন্ত অবস্থান ধর্মঘটের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

এমএস/এএফ

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad