খালেদার নাম মুছে দিল ছাত্রলীগ

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

খালেদার নাম মুছে দিল ছাত্রলীগ

রাবি প্রতিনিধি ৬:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮

print
খালেদার নাম মুছে দিল ছাত্রলীগ

রাজশাহী কলেজ শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিএনপি চেয়ারপারসন ও তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপহার দেয়া বাস থেকে তার নাম মুছে দিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

শনিবার এই ঘটনা ঘটে। তবে এনিয়ে এখন পর্যন্ত বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে কোনো প্রতিবাদ জানানো হয়নি।

খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিয়ে বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়। এরপর তার উপহার দেয়া সেই বাস থেকে শনিবার কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈমের উদ্যোগে নাম মুছে দেয়া হয়।

প্রধানমন্ত্রী থাকাকালীন ১৯৯৩ সালে নিজের নামে একটি বাস উপহার দেন খালেদা জিয়া। সেই থেকে এ পর্যন্ত বাসটি প্রতিনিয়ত কলেজের শিক্ষার্থীদের পরিবহন করে আসছে।

বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার পরই সমালোচনার ঝড় উঠে।

বাস থেকে নাম মুছে দেয়ার বিষয়টি স্বীকার করেছেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাইম।

তিনি বলেন, ‘আমরা রাজশাহী কলেজ ছাত্রলীগ উপর থেকে নির্দেশ না আসলে কাজ করি না। মহানগর ছাত্রলীগের নির্দেশে বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলা হয়েছে।’

এদিকে নাম মুছে দেয়ার তিন দিন পেরিয়ে গেলেও কোনো ধরনের অভিযোগ কিংবা কলেজ কর্তৃপক্ষকে বিএনপি বা ছাত্রদলের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়নি।

জানতে চাইলে কলেজ ছাত্রদলের সভাপতি মর্তুজা ফামিন বলেন, ছাত্রদল থেকে কোনো লিখিত অভিযোগ দেয়া হয়নি। তবে শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানাব।

এদিকে বাসের নাম মুছে দেয়ার বিষয়ে জানতে কলেজ অধ্যক্ষ অধ্যাপক হবিবর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এমএস/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad