বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় আসতেই পরিকল্পিত এই সাজা

ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ ফাল্গুন ১৪২৪

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় আসতেই পরিকল্পিত এই সাজা

রাবি প্রতিনিধি ৯:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় আসতেই পরিকল্পিত এই সাজা

আগের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় আসতেই সরকার পরিকল্পিতভাবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এ সাজা প্রদান করেছেন। এ রায়ের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রীকে হেয় করা হয়েছে।

রাজশাহী বিশ্বদ্যিালয়ের (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সহ-সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান এসব কথা বলেন।

রোববার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম  আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

জিয়া-অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় এবং খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে এই মানববন্ধন করেন তারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রশীদের সঞ্চালনায় ও সভাপতি কেবিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমজাদ হোসাইন, ড. ফজলুল হক, আইবিএ অধ্যাপক ড. হাছানাত আলী, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদাদলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক, জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদের সভাপতি শহীদুল্লাহ প্রমুখ।

মানববন্ধনে এ সময় বক্তারা বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার আগেই হয়ে গেছে। এই বিচারক শুধু রায় পড়েই শুনিয়েছেন এবং বৈধ করেছেন মাত্র।

এসময় অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দাবি করেন বক্তারা।

মানববন্ধনে দুই শতাধিক শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সোমবার সকালে আবারও মানববন্ধনের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

এমএস/এএফ

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad