আইইউবিতে ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট অনুষ্ঠিত

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

আইইউবিতে ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট অনুষ্ঠিত

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
আইইউবিতে ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) আইন বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ চ্যাপ্টার অফ দি এশিয়ান সোসাইটি অফ দি ইন্টারন্যাশনাল ল’ ও ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্টের দ্বিতীয় বাংলাদেশ জাতীয় রাউন্ড ৮-১০ ফেব্রুয়ারি ২০১৮, আইইউবি ক্যাম্পাস, বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হয়। তিন দিনের আন্তর্জাতিক এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৮, আইইউবি ক্যাম্পাসে শেষ হয়।

ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্ট সর্বপ্রাচীন এবং সবচেয়ে বড় আন্তর্জাতিক প্রতিযোগিতা যেখানে বর্তমানে ৯০টি দেশের ৭ শতাধিক আইন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে থাকে। বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় এই প্রতিযোগিতাকে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ বা গ্রান্ড স্ল্যাম মুট কোর্ট প্রতিযোগিতা হিসেবে গণ্য করে থাকে।

এবারের ২য় বাংলাদেশ জাতীয় রাউন্ডে সরকারি-বেসরকারি ২৫টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে ইস্টার্ন ইউনির্ভাসিটি ব্র্যাক ইউনির্ভাসিটিকে পরাজিত করে বিজয়ী হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবির উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। চূড়ান্ত পর্বের বিচারক ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি যোবায়ের রহমান চৌধুরী ও মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী অ্যাটর্নি  ও ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট অফ নর্থ ক্যারোলিনার এ্যাপিলেট চিফ, এমি রে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবির আইন বিভাগের উপদেষ্টা ও বাংলাদেশ চ্যাপ্টার অফ দি এশিয়ান সোসাইটি অফ দি ইন্টারন্যাশনাল ল’-এর প্রেসিডেন্ট অধ্যাপক বোরহান উদ্দিন খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন ড. মাহবুব আলম এবং বাংলাদেশ চ্যাপ্টার অফ দি এশিয়ান সোসাইটি অফ দি ইন্টারন্যাশনাল ল’-এর ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক নাজমুজ্জামান ভুইয়া।

তিন দিনের আন্তর্জাতিক এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর বিপুল শিক্ষার্থী ছাড়াও বিচারক, আইনজীবী, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এএল/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad