অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে অচল কারমাইকেল কলেজ

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে অচল কারমাইকেল কলেজ

রংপুর অফিস ৭:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে অচল কারমাইকেল কলেজ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আপন ভায়রা পরিচয় দেয়া কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুল লতিফ মিয়ার ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ফুঁসে উঠেছেন কলেজের শিক্ষকরা। ওই অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির আন্দোলনে একাত্মতা ঘোষণা করে গত দুই দিন সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করছে। এতে কার্যত অচল হয়ে পড়েছে কারমাইকেল কলেজের স্বাভাবিক কার্যক্রম।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে কাজে যোগ না দিয়ে অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক পরিষদ। তারা দ্বিতীয় দিনের মতো তাদের কর্মসূচি পালন করছে।

এসময় শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আখতারুজ্জামান চৌধুরী অভিযোগ করে বলেন, অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়ার সীমাহীন দুর্নীতি আর ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদ করায় শিক্ষকদের সঙ্গে চরম অশোভন আচরণ করেন তিনি। কথায় কথায় শিক্ষকদের গালাগাল এমনকি বদলি করারও হুমকি দেন। এ অবস্থায় তাকে অপসারণ না করা পর্যন্ত শিক্ষকরা কর্মবিরতি অব্যাহত রাখবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, অধ্যক্ষ আব্দুল লতিফ নিজেকে শিক্ষামন্ত্রীর আপন ভায়রা পরিচয় দিয়ে বলেন- ‘আমি শিক্ষামন্ত্রীর ভায়রা, আমার বিরুদ্ধে অভিযোগ করে কোনো লাভ হবে না।’

এই কর্মবিরতিতে শিক্ষকদের মধ্যে ১৭৮ জন এবং কলেজের ২ শতাধিক কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীরাও যোগ দিয়েছেন।

এসবি/এএল

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad