শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা

ঢাবি প্রতিনিধি ৫:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগসহ তিন দফা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র জোট। দাবি আদায়ে আগামী ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় ঘোরাও করারও ঘোষণা দেয়া হয়েছে।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তাফা।

এসময় উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা, ছাত্র ইউনিয়ন সভাপতি জি এম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (আরেক অংশ) সভাপতি ইমরান হাবিব রুমন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবার কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ। 

গোলাম মোস্তাফা বলেন, প্রশ্নফাঁসের দায় শিক্ষামন্ত্রীকেই নিতে হবে। 

তিনি বলেন, শিক্ষামন্ত্রী শিক্ষার গুণগত মান বৃদ্ধিতো দূরের কথা শিক্ষাব্যবস্থাকে অন্তঃসারশূন্য করেছে। শতভাগ পাসের পরিসংখ্যান করতে গিয়ে প্রশ্নফাঁসের ঘটনাকে উস্কে দিচ্ছে। তার কাছে আমাদের শিক্ষা ব্যবস্থা কোনভাবেই নিরাপদ না।

এসময় মোস্তাফা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষে তিন দফা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন।

তিন দফা দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ; প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার করা; শিক্ষাখাতে ঘুষ ও দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার করা।

আর দুই দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- প্রশ্নফাঁস বন্ধসহ তিন দফা দাবিতে ১৪ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ এবং ২৫ ফেব্রুয়ারি দুপুর ১২টায় শিক্ষামন্ত্রণালয় ঘেরাও। 

এসবি

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad