হলফনামায় তথ্য গোপন করলে ব্যবস্থা: ইসি

ঢাকা, সোমবার, ২৮ মে ২০১৮ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫

হলফনামায় তথ্য গোপন করলে ব্যবস্থা: ইসি

গাজীপুর প্রতিনিধি ৫:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৮

print
হলফনামায় তথ্য গোপন করলে ব্যবস্থা: ইসি

নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনে কোনো প্রার্থী হলফনামায় তথ্য গোপন করলে প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রোববার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে সিটি করপোরেশন নির্বাচনের সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে সেখানে যতটুকু আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রয়োজন হয় সেটা নেয়া হবে।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি দেশের প্রতিটি নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য হয়।

শাহাদাত হোসেন বলেন, গাজীপুর সিটি নির্বাচনে আমাদের সমন্বিতভাবে চেষ্টা থাকবে যেন সকলের কাছে গ্রহণযোগ্য, একটি নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু নির্বাচন করা।

তিনি বলেন, নির্বাচনে ইভিএম মেশিনের ব্যবহার বিষয়ে এখনো সিদ্ধান্ত চুড়ান্ত হয়নি। খুব সম্ভবত একটা বা দুইটা ওয়ার্ডে ইভিএম ব্যবহার করার চেষ্টা করা হতে পারে।

শাহাদাত হোসেন বলেন, সীমিত সংখ্যক কেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনা হবে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রই গুরুত্বপূর্ণ বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান শাহাদাত হোসেন চৌধুরী।

তিনি জানান, গাজীপুর সিটি নির্বাচনকে সামনে রেখে সমন্বয় কমিটি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন করা হয়েছে। এখন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সিটি করপোরেশন এলাকায় কাজ করছেন। ২৪ এপ্রিল থেকে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সঙ্গে যুক্ত হবেন। ১৩ মে ভোটের দুই দিন আগে থেকে আরো ৩৮ জনসহ মোট ৫৭ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

তিনি জানান, সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে ৫৭জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া সহকারী রিটার্নিং অফিসারের নেতৃত্বে ১৯টি টিম নির্বাচনী এলাকায় কাজ করবেন।

সভায় ঢাকা বিভাগীয় কমিশনার কেএম আলী আজম সভাপতিত্ব করেন।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীরের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ, গাজীপুর সিটি করপোরেশন সচিব (দায়িত্বপ্রাপ্ত) খ. ম কবিরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথ, জেলা আনসার কমান্ডার সিরাজুল ইসলাম, র্যা ব-১-এর স্পেশালাইজড কোম্পানির কমান্ডার আব্দুস সালাম প্রমুখ।

আগামী ১৫ মে গাজীপুর সিটি নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসবি

 
.




আলোচিত সংবাদ