মেসি নন, রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

মেসি নন, রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

পরিবর্তন ডেস্ক ১:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
মেসি নন, রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬। এর আগেই ৪ বার ব্যালন ডি’অর জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। উপরের ছবিটা তারই একটি পাওয়ার। তবে আজ রাতেই এরকম আরেকটা নতুন ছবি জন্ম নিতে যাচ্ছে। কারণ, গুঞ্জন, কল্পকাহিনী হাওয়ায় মিলিয়ে গিয়ে ব্যাপারটা এখন নিশ্চিত হয়ে গেছে। লিওনেল মেসি বা নেইমার নন। ফিফা বর্ষসেরার পুরস্কারের মতো ব্যালন ডি’অরও জিততে যাচ্ছেন রোনালদোই। আজ রাতে তার হাতেই পঞ্চম বারের মতো উঠতে যাচ্ছেন ব্যালন ডি’অরের সোনার বল।

.

আর এবারের পুরস্কার জিতেই রিয়ালের পর্তুগিজ তারকাকে ‘সোনার বল’টা হাতে নিয়ে ছবি তোলার আইফেল টাওয়ারে দৌড়াতে হবে না। এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে জদ্বিখ্যাত আইফেল টাওয়ার প্রাঙ্গনেই। ফলে আজ সেখানে সরাসরিই জন্ম নেবে উপরের ছবিটার আদলে নতুন আরেকটা ছবি। যার মধ্যদিয়ে রোনালদো ছুঁয়ে ফেলবেন মেসিকে। উল্লেখ্য, মেসিও ব্যালন ডি’অর জিতেছেন ৫ বার।

পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর প্রাপ্তির সংবাদটা আগেই পেয়ে গেছেন রোনালদো। ৩২ বছর বয়সী রোনালদোর মনের অন্দরে তাই এমনিতেই খেলা করছিল আনন্দ-উচ্ছ্বাসের ঢেউ। তার সেই মুখের হাসি আরও চওড়া হয়েছে বুধরাতের রেকর্ডে।

গত রাতেই চ্যাম্পিয়ন্স লিগে অনন্য একটা রেকর্ড গড়েছেন রিয়ালের পর্তুগিজ সুপার স্টার। জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রিয়ালের ৩-২ গোলের জয়ে দ্বিতীয় গোলটা করেছেন রোনালদো। এই গোলের মধ্য দিয়ে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে রোনালদো গড়েছেন গ্রুপপর্বের ৬ ম্যাচেই গোল করার রেকর্ড।

অনন্য এই রেকর্ডের আনন্দকে সঙ্গী করেই তিনি যাচ্ছেণ আইফেল টাওয়ারে।

গত মৌসুমে অবিশ্বাস্য পারফরম্যান্স করে রোনালদো ক্লাব রিয়ালকে জিতিয়েছেন লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। সেই বিস্ময়কর পারফরম্যান্সের ‍সুবাদে এরই মধ্যে রোনালদো জিতে নিয়েছেন ইউরোপের বর্ষসেরা ও ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দুটো। ফলে ব্যালন ডি’অর জয়ের পথেও তাকেই মনে করা হচ্ছিল ফেভারিট।

কিন্তু গত মাসে হঠাৎই সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করা একটা ছবিকে কেন্দ্র করে বিশ্বজুড়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে, রোনালদো নন, ২০১৭ সালের ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন লিওনেল মেসি। পোস্ট করা ছবিটা ছিল, ব্যালন ডি’অর প্রদানকারী প্রতিষ্ঠান ফ্রান্স ফুটবল সাময়িকীর ডিসেম্বর সংখ্যার কাভারপেজ। যার প্রচ্ছদে মেসির বিশালাকারের ছবি। নিচে লেখা, ২০১৭ ব্যালন ডি’অর জয়ী। কে বা কারা যেন নকল ওই প্রচ্ছদটি ইনস্টাগ্রামে পোস্ট করে। ব্যস, দুইয়ে দুইয়ে চার মিলিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

তবে ফুটবলবোদ্ধারা অবশ্য ওটাকে স্রেফ গুঞ্জন বলেই উড়িয়ে দেয়। কারণ, গত মৌসুমের পারফরম্যান্সের সুবাদে পুরস্কারটি শেষ পর্যন্ত রোনালদোই পাবেন বলে বিশ্বাস ছিল তাদের। ফুটবলবোদ্ধাদের সেই বিশ্বাসকে সত্য প্রমাণ করতেই কিনা, কদিন পর ছড়িয়ে পড়ে নতুন আরেকটা গুঞ্জন।

তাতে দাবি করা হয়, মেসি নন, রোনালদোই জিততে যাচ্ছেন ব্যালন ডি’অর। আর রোনালদোর এই সম্ভাব্য জয়ের কথাটা নাকি মেসি-রোনালদো দুজনেই জানেন। মেসি নাকি বিজয়ী রোনালদোকে আগাম শুভেচ্ছাও জানান। শেষ পর্যন্ত অবশ্য এই গুঞ্জনটাই সত্যি হচ্ছে।

কেআর

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad