রেকর্ডটা গড়েই ফেললেন রোনালদো

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

রেকর্ডটা গড়েই ফেললেন রোনালদো

পরিবর্তন ডেস্ক ১১:৩৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
রেকর্ডটা গড়েই ফেললেন রোনালদো

নেইমারের সামনেও সুযোগ ছিল। কিন্তু পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রেকর্ডটা গড়তে পারেননি। তবে নেইমারের মতো ক্রিস্তিয়ানো রোনালদো ভক্তদের হতাশ করেননি। ঠিকই রেকর্ডটা গড়ে ফেললেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড। লিগে গোল করা ভুলে গেলেও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হলেই অন্যরূপে দেখা দেন রোনালদো। রিয়ালের পর্তুগিজ তারকা গোল করেছেন বুধবারও। আর এই গোলের মধ্যদিয়ে ইতিহিাসের প্রথম খেলোয়াড় হিসেবে রোনালদো গড়ে ফেললেন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ৬ ম্যাচেই গোল করার অনন্য রেকর্ড।

.

রোনালদোর রেকর্ডের দিনে জয় পেয়েছে তার দল রিয়ালও। নিজেদের ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল ৩-২ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে। এই জয়ের পরও অবশ্য গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি রিয়াল। এইচ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে আগে থেকেই এগিয়ে থাকা ইংলিশ ক্লাব টটেনহাম। বুধবার যারা অ্যাপোয়েল নিকোসিয়াকে হারিয়েছে ৩-০ গোলে।

শুধু ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে গ্রুপপর্বের ৬ ম্যাচেই গোল করার রেকর্ডই শুধু নয়, এই গোলের মধ্যদিয়ে লিওনেল মেসির অন্য একটা রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন রোনালদো। ক্যারিয়ারে সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে সর্বোচ্চ ৬০টি গোল করেছেন মেসি। কালকের গোলটিতে গ্রুপপর্বে রোনালদোর গোল সংখ্যাও হয়ে গেল ৬০টি। সব মিলিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তার গোল সংখ্যা হলো ১১৪টি।

শুধু তাই নয়, এই গোলের মধ্য দিয়ে এবারের গ্রুপপর্বে সর্বোচ্চ গোল করার কীর্তিটিও হয়ে গেল তারই। ৬ ম্যাচে মোট ৯ গোল করেছেন তিনি। এ নিয়ে ষষ্ঠ বার গ্রুপপর্বের সর্বোচ্চ গোলদাতা হলেন রিয়াল তারকা।

এতো সব অর্জনের মধ্যদিয়ে রোনালদোই কেড়ে নিয়েছেন ম্যাচের সবটুকু আলো। ম্যাচের সেরা খেলোয়াড় ছিলেন তিনিই। নিজেই শুধু রেকর্ড গড়া গোল করেননি, সতীর্থ বোরিয়া ময়োরালকে দিয়ে দলের প্রথম গোলটিও করিয়েছেন তিনি। রিয়ালের অন্য গোলটি করেছেন লুকাস ভাজকুয়েজ ।

কেআর

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad