ফিফার বিশ্বসেরা গোলরক্ষক বুফনই!

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ ১৪২৪

ফিফার বিশ্বসেরা গোলরক্ষক বুফনই!

পরিবর্তন ডেস্ক ২:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৭

print
ফিফার বিশ্বসেরা গোলরক্ষক বুফনই!

সেন্ট্রাল লন্ডনের ওয়েস্টমিনস্টার নানা কারণে বিখ্যাত। মেট্রো হিসেবে অতীত সেরা। আবার এখানকার প্যালাডিয়াম থিয়েটারও তো কোনোকিছুতে কম যায় না। সেখানটাকে জিয়ানলুইজি বুফোন মনে রাখবেন বিশেষ কারণে। এখানেই যে সোমবার রাতে তিনি জিতে নিলেন বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থার বিশেষ পুরস্কারটা। পুরস্কার, ৩৯ বছর বয়সী এই ইতালিয়ান গোলরক্ষক কৃতি জীবনে অনেক জিতেছেন। এবার যে জিতলেন ফিফার বিশ্ব বর্ষসেরা গোলকিপারের পুরস্কার।

.

ইতালিয়ান ক্লাব জুভেন্তাসকে টানা ষষ্ঠ শিরোপা এনে দিতে তার ভূমিকা ছিল অসীম। তার হয়তো এই একটা কাজেই তিনি হারিয়ে দিলেন বর্ষসেরার বাকি দুই মনোনিত কেইলর নাভাস ও ম্যানুয়েল নুয়ারকে। ফিফাতে এই ২০১৭ সালেই প্রথমবারের মতো দেওয়া হলো বর্ষসেরা গোলকিপারের পুরস্কার। আর সেটি কিংবদন্তি গোলকিপার পিটার স্মেইকেলের হাত থেকেই নিলেন এই ইতালিয়ান।

ইংরেজি খুব ভালো জানা নেই। সেই কারণে ইতালিয়ান থেকে সবাইকে বোঝাতে একজনের সহায়তা লাগলো। যাদের কারণে এই সম্মান তাদের মর্যাদার কথা জানিয়ে বিশ্ব ইতিহাসের অন্যতম সেরা এই গোলরক্ষণের লড়াকু যোদ্ধা জানালেন, 'এই বয়সে এমন পুরস্কার পাওয়া বিশাল সম্মানের ব্যাপার। আমি গর্বিত। কিন্তু আমার ক্লাব, কোচ ও সতীর্থদের ধন্যবাদ, তাদের কারণেই এটা সম্ভব হয়েছে।'

ক্যাট/আরজি

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad