পুসকাস পুরস্কারের দৌড়ে মেসি-রোনালদোর গোল নেই!

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

পুসকাস পুরস্কারের দৌড়ে মেসি-রোনালদোর গোল নেই!

পরিবর্তন ডেস্ক ২:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

print
পুসকাস পুরস্কারের দৌড়ে মেসি-রোনালদোর গোল নেই!

ফুটবলের ব্যক্তিগত পুরস্কার মানেই লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে ভাগভাগি। গত এক দশক ধরে এটাকেই নিয়ম বানিয়ে ফেলেছেন সময়ের সেরা দুই ফুটবলার। কিন্তু সেই পুরস্কারটা যখন বছরের সেরা অর্থাৎ সবচেয়ে দর্শনীয় গোলের, তাতে মেসি-রোনালদো বরাবরই যেন আড়ালে থেকেছেন! তাদেরকে হতাশ করে প্রায় প্রতিবারই এই পুরস্কারটা ছিনিয়ে নেন অখ্যাত কোনো খেলোয়াড়। গত বছর যেমন এই পুরস্কারটা জিতে নিয়েছিলেন মালয়েশিয়ান ফুটবলার মোহদ ফাইজ সুবরি। এবারও সেরকম দৃশ্যেরই পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে। পুরস্কার পাওয়া দূরের কথা, এবার মেসি-রোনালদোর কোনো গোল প্রাথমিক তালিকাতেই জায়গা পায়নি!

এ বছরের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার রজনী অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৩ অক্টোবর লন্ডনে। সেদিন অন্যান্য পুরস্কারের সঙ্গে দেওয়া হবে বছরের সেরা গোলের পুরস্কারও। হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের নামে দেওয়া হয় এই পুরস্কার। তো এই পুরস্কারের জন্য প্রাথমিকভাবে বেছে নেওয়া হয়েছে বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন লিগ  ও টুর্নামেন্ট থেকে সেরা ১০টি গোল। কিন্তু সেই তালিকায় মেসি-রোনালদোর কোনো গোল নেই।

প্রাথমিকভাবে মনোনয়ন পাওয়া বছরের ১০টি সেরা গোলের তালিকার প্রথমেই রয়েছে ইউরোপা লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে লাস পালমাসের কেভিন প্রিন্স বোয়াটেংয়ের সেই বাই-সাইকেল শট থেকে করা গোলটি। এই জার্মান মিডফিল্ডার অবশ্য এই মৌসুমে লাস পালমাস ছেড়ে যোগ দিয়েছেন ফ্রাঙ্কফুর্টে।

কেভিন প্রিন্স বোয়াটেংয়ের তবু তারকাখ্যাতি আছে। তালিকার দ্বিতীয় স্থানে থাকা গোলের মালিকের নামটি আরও বেশী অপরিচিত। চিলিয়ান ক্লাব ইউনিভারসিদাদ ডি কনসেপসিয়নের ফুটবলার আলেজান্দ্রো কামাগ্রোর একটা গোল জায়গা পেয়েছে দুই নম্বরে। যে গোলটা তিনি করেছিলেন নিজেদের অর্ধ থেকে! তিন নম্বরে আছে ভেনেজুয়েলার অনুর্ধ্ব-১৭ নারী দলের ফুটবলার দেয়ানা কাস্তেলানোসের একটা গোল!

মোটামুটি তারকাখ্যাতি আছে, এমন খেলোয়াড়দের মধ্যে তালিকায় আছে কেবল আর্সেনালের ফরাসি ফরোয়ার্ড অলিভার জিরু, জুভেন্টাসের ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড মারিও মানজুকিচ ও চেলসির নেমানিয়া মাতিচের (তিনি এই মৌসুমে যোগ দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে) একটি করে গোল।

প্রাথমিকভাবে মনোনয়ন পাওয়া সেরা গোল ১০টি দেখতে ক্লিক করুন এখানে

কেআর

 

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad