রোনালদোকে নিয়ে রাতে মাঠে নামছে রিয়াল

ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪

রোনালদোকে নিয়ে রাতে মাঠে নামছে রিয়াল

পরিবর্তন ডেস্ক ৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
রোনালদোকে নিয়ে রাতে মাঠে নামছে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মাঠে নামতে যাচ্ছে বুধবার। বাংলাদেশ সময় রাত পৌনে ১ টায় অ্যাপোয়েলের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করতে যাচ্ছে জিনেদিন জিদানের দল। আর এ ম্যাচে মাঠে নামবেন ক্রিস্তিয়ানো রোনালদো। সুপারকোপার প্রথম লেগে বার্সেলোনার সঙ্গে এল ক্লাসিকোর ম্যাচে রেফারির সাথে অখেলোয়াড়সুলভ আচরণে ৫ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন সি আর সেভেন। তবে সেটি শুধু স্প্যানিশ টুর্নামেন্টগুলোতে, বাধা নেই তার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে খেলতে। রাতে তাই রোনালদো জাদু দেখার অপেক্ষায় থাকবেন ভক্তরা।

.

গত মৌসুমে রিয়াল শিরোপা জিতেছে ইতিহাস গড়ে। ইউরোপের সেরা ক্লাবদের লড়াইটি চ্যাম্পিয়ন্স লিগ নামাঙ্কিত হওয়ার পর টানা দুই বার শিরোপা জয়ের রেকর্ড ছিল না কারো। ফরাসি কিংবদন্তি সাবেক ফুটবলার এবং রিয়ালের এখনকার কোচ জিদানের দল গড়েছে সেই কীর্তি। লা লিগার শিরোপাও ঘরে তুলেছে। এবার হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশন নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করবে জিদানের দল। সাইপ্রাসের ক্লাবটির বিপক্ষে রিয়ালের খেলা নিজের ঘর সান্তিয়াগো বার্নাবুতে। ২০১২ সালে সর্বশেষ যাদের মুখোমুখি হয়েছিল রিয়াল। সেবার প্রতিপক্ষের মাঠে রিয়াল ৩-০ ও নিজেদের মাঠে ৫-২ গোলে জেতে।


সেই মিশনে অবশ্য রাতের প্রথম প্রতিপক্ষ খুব বেশি শক্তিশালী নয়। অ্যাপোয়েলের বিপক্ষে জয়টাই প্রত্যাশা সবার। আগের দিন বার্সেলোনা ও পিএসজির হয়ে জ্বলে উঠেছেন লিওনেল মেসি ও নেইমাররা। স্প্যানিশ লিগে নিষেধাজ্ঞা কাটানো রোনালদো কি দর্শকদের মন ভরাতে পারবেন? এটিই হবে দেখার।

রিয়ালের সময়টা অবশ্য হঠাৎ দুঃস্বপ্নের মতো হয়ে এসেছে। লা লিগায় ঘরের মাঠে শুরুর দুই ম্যাচেই পয়েন্ট হারাতে হয়েছে তাদের। ইউরোপিয়ান সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জয়ের সঙ্গে লিগে নিজেদের প্রথম ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-০ গোলে হারিয়ে শুরুটা যদিও দুর্দান্ত ছিল তাদের। রোনালদোকে ফিরে পেয়ে প্রাণবন্ত ফুটবল খেলে সেই বৃত্ত থেকে রিয়াল বেরিয়ে আসার চেষ্টা করবে নিশ্চিত। চোটের কারণে এ ম্যাচে থাকছেন না করিম বেনজিমা।

এদিন ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে লড়বে টটেনহাম-ডর্টমুন্ড। এছাড়া অন্য গ্রুপের ম্যাচগুলোর মধ্যে লড়বে ‘এফ’ গ্রুেপের দল লিভারপুল-সেভিয়া ও মারিবর-স্পার্তা মস্কো। ‘জি’ গ্রুপের দল পোর্তো-বেসিকতাস ও লাইপজিগ-মোনাকো। মাঠে নামবে ‘এফ’ গ্রুপের দলগুলোও- ফেইনুর্ড-ম্যানসিটি ও শাখতার-নাপোলি।

টিএআর/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad