১৫০ মিলিয়ন ইউরোতে ডেম্বেলের রফা করল বার্সা!

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

১৫০ মিলিয়ন ইউরোতে ডেম্বেলের রফা করল বার্সা!

পরিবর্তন ডেস্ক ৩:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৭

print
১৫০ মিলিয়ন ইউরোতে ডেম্বেলের রফা করল বার্সা!

নেইমারের বিকল্প খোঁজার চেষ্টায় তাহলে শেষ পর্যন্ত সফল বার্সেলোনা! খবর অন্তত সে রকমই। বরুসিয়া ডর্টমুন্ডের ফরাসি ফরোয়ার্ড উসমানে ডেম্বেলের সঙ্গে নাকি কথা-বার্তা পাকা করে ফেলেছে বার্সেলোনা। এখন শুধু চুক্তিপত্রে সই করার অপেক্ষা! সেই চুক্তিটাও নাকি সেরে ফেলতে যাচ্ছে শিগগিরই। না, এবার কোনো গণমাধ্যম নয়, ডেম্বেলের সঙ্গে বার্সার দফা-রফার এই খবরটি দিয়েছেন এক সংবাদিক। ইএসপিএনের ইউরোপিয়ান প্রতিনিধি ফার্নান্দো পালোমো তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ডেম্বেলের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে বার্সেলোনা।

.

বার্সেলোনা সমর্থকদের হতাশ করে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার চুক্তিতে গত ৩ আগস্ট পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। এরপর থেকেই হন্যে হয়ে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের বিকল্প খোঁজে বেড়াচ্ছে বার্সেলোনা। নেইমারের শূন্যস্থান পূরণে বার্সেলোনার প্রধান টার্গেট লিভারপুলের ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলিপে কুতিনহো ও ডর্টমুন্ডের তরুণ ফরাসি ফরোয়ার্ড ডেম্বেলে। কিন্তু এই দুজনের জন্য একের পর এক প্রস্তাব পাঠালেও প্রতিবারই প্রত্যাখ্যাত হয়েছে বার্সেলোনা। কিন্তু বারবার প্রত্যাখ্যাত হলেও বার্সা হাল ছেড়ে দেয়নি।

বরং চেষ্টা অব্যাহত রেখে বার্সা হেঁটেছে ‘কালো পথে’। উসকে দিয়েছে খেলোয়াড়দের। বার্সার সেই প্ররোচনা পেয়ে কুতিনহো-ডেম্বেলে দুজনেই ক্লাব ছাড়ার জন্য নিজ নিজ ক্লাবের সঙ্গে বিদ্রোহ ঘোষণা করেন। যে কারণে গত ১০ আগস্ট ক্লাব ছেড়ে ডেম্বেলেকে দেশ ফ্রান্সে পর্যন্ত পাঠিয়ে দিয়েছে ডর্টমুন্ড!

কুতিনহোর ব্যাপারটা এখনো পর্যন্ত সুরাহা করতে পারেনি। গণমাধ্যমে প্রকাশ, শেষ চেষ্টা হিসেবে ২৫ বছর বয়স এই ব্রাজিলিয়ানের জন্য চতু্র্থ বারের মতো ১৩৬ মিলিয়ন পাউন্ড বা ১৪৭.৭ মিলিয়ন ইউরোর প্রস্তাব করতে যাচ্ছে। তাতেও লিভারপুলকে রাজি করিয়ে বার্সা কুতিনহোকে দলে ভেড়াতে সক্ষম হবে কিনা, সেটা বলবে সময়।

তবে পালোমো ডেম্বেলের বিষয়ে সুখবরই দিয়েছেন বার্সা সমর্থকদের। টুইটে তিনি লিখেছেন, ‘আমি যতটুকু জানি তা হলো, প্রক্রিয়াটার সঙ্গে যুক্ত ঘনিষ্ঠ এক সূত্র আমাকে নিশ্চিত করেছে, শিগগিরই চুক্তিটা হতে যাচ্ছে। বিভিবি (বরুসিয়া ডর্টমুন্ড) কী চাচ্ছে, তার আর কোনো ভিত্তি নেই। চুক্তিটা হচ্ছে বার্সেলোনা চাওয়া মেনেই।’ পালোমো নিশ্চিত করেছেন টাকার অঙ্কটাও। চুক্তিটা নাকি হচ্ছে ১৩৮ মিলিয়ন পাউন্ড বা ১৫০ মিলিয়ন ইউরোতে।

কুতিনহো প্রসঙ্গে ইংলিশ ক্লাব লিভারপুল বরাবরই বলে আসছে ‘কুতিনহো বিক্রির জন্য নয়।’ ডর্টমুন্ড হেঁটেছে তার ঠিক উল্টো পথে। ডেম্বেলেকে বিক্রি করতে রাজি থাকলেও তারা হাঁকিয়ে বসে বিশাল অঙ্কের টাকা। জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী বলেই দেন, ‘আমরা তাকে বিক্রি করব। তবে সেটা আমাদের চাওয়া পূরণ হলে।’ তাদের সেই চাওয়াটা ছিল ১৫০ মিলিয়ন পাউন্ড। পালোমোর দাবি সত্য হলে, বার্সেলোনা সেই অঙ্কটা ১৩৮ মিলিয়ন পাউন্ডে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

দেখা যাক, পালোমোর খবরটা সত্যি হয় কিনা।

কেআর

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad