পওলিনহোর সঙ্গে চুক্তি করে ফেলেছে বার্সেলোনা!

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ৩ কার্তিক ১৪২৪

পওলিনহোর সঙ্গে চুক্তি করে ফেলেছে বার্সেলোনা!

পরিবর্তন ডেস্ক ৩:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

print
পওলিনহোর সঙ্গে চুক্তি করে ফেলেছে বার্সেলোনা!

ফিলিপে কুতিনহোর সঙ্গে চুক্তির ব্যাপারে আর কোনো অগ্রগতি করতে পারেনি বার্সেলোনা। দ্বিতীয় দফায় পাঠানো ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবটি নাকচ করে দিয়েছে লিভারপুল। কুতিনহো অবশ্য লিভারপুলের উপর চাপ প্রয়োগ করছেন তাকে ছেড়ে দেওয়ার জন্য। কিন্তু লিভারপুল এখনো নিজেদের অবস্থানেই অনড়-কুতিনহোকে তারা বিক্রি করবে না। ২৫ বছর বয়সী কুতিনহোক বার্সা আনতে পারবে কিনা, বলবে সময়। তবে কুতিনহোর নিয়ে দেন-দরবারের মধ্যে তলেতলে আরেকটা বড় কাজ করে ফেলেছে বার্সেলোনা। ইংলিশ গণমাধ্যমের খবর, আরেক ব্রালিজিয়ান পওলিনহোর সঙ্গে চুক্তি সেরে ফেলেছে বার্সেলোনা!

ক্লাব বার্সেলোনা বা পওলিনহোর পক্ষ থেকে এখনো অবশ্য চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে বার্সায় যোগ দিতে পওলিনহো এরই মধ্যে চীনা ক্লাব গুয়াংঝু এভারগ্রান্ডে থেকে স্পেনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সুতরাং ধরেই নেওয়া যায়, বার্সেলোনাই হতে যাচ্ছে ২৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ঠিকানা। কুতিনহোর পরিবর্তে নয়, পওলিনহোর দিকে বার্সেলোনা হাত বাড়িয়ে ছিল মৌসুমের শুরুতেই।

গত মৌসুমে মাঝমাঠই ছিল বার্সেলোনার সবচেয়ে দুর্বল জায়গা। মাঝমাঠ তাদের ভুগিয়েছে অনেক। এবারের দলবদলের মৌসুমের শুরুতেই তাই বার্সা মাঠে নামে ‘ভালো মানের’ একজন মিডফিল্ডারকে দলে ভেড়ানোর আশায়। সেই লক্ষ্যে পূরণে শুরুতেই তাদের চোখ পড়ে পওলিনহোর উপর। ব্রাজিল মিডফিল্ডারের জন্য তখন প্রস্তাবও পাঠিয়েছিল বার্সেলোনা। কিন্তু বার্সার ৩ কোটি ইউরোর প্রস্তাবটি বিনয়ের সঙ্গে ফিরিয়ে দেয় পওলিনহোর ক্লাব গুয়াংঝু এভারগ্রান্ডে।

চীনা ক্লাবটির কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে বার্সেলোনা হাত বাড়ায় পিএসজির ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির দিকে। সেখানেই প্রত্যাখ্যাত হয় বার্সেলোনা। তবে বারবার প্রত্যাখ্যাত হলেও বার্সেলোনা তলেতলে চেষ্টাটা চালিয়ে যাচ্ছিল ঠিকই। সেই চেষ্টায় অবশেষে সফল বার্সেলোনা। জানা গেছে পওলিনহোর সঙ্গে বার্সার চুক্তিটা হয়েছে ৪ কোটি ইউরোর।

ব্রাজিল জাতীয় দলের হয়ে ৪২টি ম্যাচ খেলা পওলিনহো ২০১৫ সালে ইংলিশ ক্লাব টটেনহাম ছেড়ে যোগ দেন গুয়াংঝুতে। সেখানে পুরো দুই মৌসুম শেষ না হতেই এবার যোগ দিচ্ছেন বার্সেলোনায়। বার্সেলোনার এক সূত্র বলেছে, আগামীকাল সোমবার পওলিনহোর সঙ্গে বার্সেলোনার চুক্তির ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

কেআর

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad