স্বপ্ন বিলাসী হতে চান না ওর্ড

ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

স্বপ্ন বিলাসী হতে চান না ওর্ড

পরিবর্তন ডেস্ক ১০:৫৩ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

print
স্বপ্ন বিলাসী হতে চান না ওর্ড

দায়িত্ব পাওয়ার পর বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্রু ওর্ডের প্রথম মিশন হতে যাচ্ছে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। এটি ১৯-২৩ জুলাই ফিলিস্তিনে অনুষ্ঠিত হবে।

এই আসরের জন্য মঙ্গলবার থেকে ৩৬ জন ফুটবলারকে নিয়ে অনুশীলন শুরু করতে যাচ্ছেন ইংলিশ বংশোভূত অস্ট্রেলিয়ান কোচ ওর্ড। মোট ৫৪ জন ফুটবলার থেকে দুদফায় ট্রায়ালের পর ৩৬ জনের প্রাথমিক দল নির্বাচন করা হয়।

ক্যাম্প শুরুর আগে সোমবার সংবাদ সম্মেলনে নিজের ভাবনার কথা জানান ওর্ড। এসময় ফিলিস্তিনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাংলাদেশের দলের অভিজ্ঞতা অর্জনই আসল লক্ষ্য বলে জানান তিনি।

বয়সভিত্তিক এই আসরটি বাংলাদেশের জন্য কঠিন মিশনই। টুর্নামেন্টের ‘ই’ গ্রুপে বাংলাদেশ খেলবে স্বাগতিক ফিলিস্তিন, জর্ডান ও তাজিকিস্তানের সঙ্গে। যাদেরকে টপকে বড় স্বপ্ন দেখা উচ্চাভিলাষ ছাড়া অন্যকিছু নয়।

ওর্ড তাই বলছেন, ‘জর্ডান, ফিলিস্তিন দুই দলই শক্তিশালী। তাদের বিপক্ষে আমাদের জন্য সহজ ম্যাচ হবে না। তাজিকিস্তানও শক্তিশালী। আমাদের বাছাই পর্বের জন্য ফিট হতে হবে; উন্নতি করতে হবে। এখান থেকে কিছু অভিজ্ঞতা নিতে হবে।’

তবে বয়সভিত্তিক এই আসরের জন্য যে খেলোয়াড়দের নিয়ে কাজ শুরু করেছেন, তাদেরকে জাতীয় দলের জন্য গড়ে তোলাই লক্ষ্য বলে জানান এই অস্ট্রেলিয়ান কোচ।

তিনি বলেন, ‘আপনাকে বাস্তববাদী হতে হবে। এই টুর্নামেন্ট থেকে আমার বড় কোনো প্রত্যাশা নেই। তবে যাদের নিয়ে কাজ শুরু করছি, তারাই যে ভবিষ্যতের জাতীয় দলের খেলোয়াড় হবেন এতে কোনো সন্দেহ নেই।’

টিএআর/এমএসআই

print
 

আলোচিত সংবাদ